আজ

  • বৃহস্পতিবার
  • ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘ব্যাংক ঋণে সুদের হার কমলে ব্যবসা বাড়বে’

আপডেট : সেপ্টেম্বর, ৪, ২০১৮, ৭:২২ অপরাহ্ণ


ওমর আলম :
এনআরবি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান ও ঢাবির সিনেট সদস্য নিজাম চৌধুরী বলেছেন, ব্যাংক ঋণে সুদের হার কমলে ব্যবসা-বানিজ্য বেড়ে যাবে। তিনি বলেন, ব্যাংকে আমদানী বাড়াতে হলে সঞ্চয়পত্র বিনিয়োগ কমাতে হবে। এক্ষেত্রে কেবল অবসরপ্রাপ্ত ব্যক্তিগণ সঞ্চয়পত্রে বিনিয়োগ করতে পারবেন। তাহলে অন্যরা ব্যাংকমুখী হবেন।
সোমবার দুপুরে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে অর্থনীতি বিষয়ক টকশোতে আলোচনাকালে এসব কথা বলেন রাজনীতি ও অর্থনীতি এ বিশ্লেষক।
তিনি মনে করেন, ব্যাংক ঋণ সিঙ্গেল ভিজিটে নিয়ে আসতে প্রধানমন্ত্রীর ঘোষনা বাস্তবায়নে সবপক্ষকে আন্তরিকভাবে ভূমিকা রাখতে হবে।
নিজাম চৌধুরী আরো বলেন, অর্থনৈতিক খাতের বড় শত্রু হচ্ছে যারা ব্যাংক থেকে হাজার হাজার কোটি টাকা ঋণ নিয়ে পরিশোধ করেন না। এসব ঋণ খেলাপিদের ধরতে আইন সংস্কার প্রয়োজন। নানা নেতিবাচক অপপ্রচারের মাঝেও দেশ এগিয়ে যাচ্ছে। গণমাধ্যমও অনেক সময় কিছু বিষয় বাড়িয়ে বলেন। আমি ব্যক্তিগতভাবে একজন আশাবাদী ও ইতিবাচক মনোভাবের মানুষ। আমি মনে করছি, অর্থনৈতিক খাতে এখন যে ভারসাম্যহীনতা আপনারা দেখছেন তা অচিরেই কেটে যাবে। নির্বাচনী বছরে সব দেশেই এমন হয়। এসময় ব্যবসায়ীরা বিনিয়োগ করতে চান না।

error: Content is protected !!