আজ

  • শুক্রবার
  • ৪ঠা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

অবসরের পর কী করবেন মেসি?

আপডেট : সেপ্টেম্বর, ৭, ২০১৮, ৬:৩৩ অপরাহ্ণ


নিজস্ব রিপোর্টার>>>>
ইউরোপিয়ান ক্লাব ফুটবলে চলছে দুই সপ্তাহের আন্তর্জাতিক বিরতি। আর্জেন্টিনার আসন্ন দুটি প্রীতিম্যাচের দলে না থাকায় লিওনেল মেসির এখন অফুরন্ত সময়। এর ফাঁকে সোমবার কাতালোনিয়া রেডিওর মুখোমুখি হন তিনি। সেখানে নিজের ভবিষ্যৎ ও অবসর ভাবনা নিয়ে খোলামেলা আলোচনা করেন ছোট ম্যাজিসিয়ান। জানান ৪০ বছর পর্যন্ত খেলার ইচ্ছা নেই আর্জেন্টাইন সুপারস্টারের।

মেসি বলেন, ২০২১ সাল পর্যন্ত বার্সেলোনার সঙ্গে আমার চুক্তি আছে। আপাতত এর বেশি আমি ভাবছি না। চুক্তি শেষ হওয়ার পর দেখা যাবে খেলা চালিয়ে যাব কিনা। ৪০ বছর বয়স পর্যন্ত খেলা চালিয়ে যাওয়ার ইচ্ছা আমার নেই। অবসর নেয়ার পর কী করব সেটিও আমার জানা নেই। যখন সময় আসবে তখনই পরবর্তী করণীয় ঠিক করব। আপাতত এসব নিয়ে আমার মাথাব্যথা নেই।

তিনি বলেন, এ মুহূর্তে আমার ভাবনা বার্সেলোনাতেই থেকে যাওয়া। আমার পরিবার এখানে খুব ভালোভাবে মানিয়ে গেছে। আমার বাচ্চারা এখানে ভালো আছে। পরিবর্তনটা খুব জটিল হবে। সেই ১৩ বছর বয়স থেকে বার্সেলোনায় আছি। এখানে সব কিছুই আমি পেয়েছি। এটি বিশ্বের সেরা ক্লাব ও অন্যতম সেরা শহর। এখানেই আমার সব সন্তানের জন্ম। আমার অন্য কোথাও যাওয়ার দরকার নেই।
পাঁচবারের ফিফা বর্ষসেরা ফুটবলার বলেন, বার্সেলোনার ভবিষ্যৎও উজ্জ্বল। এবার আর্থার, ম্যালকম, ভিদালের মতো দারুণ কিছু খেলোয়াড় যোগ দেয়ায় দলের গভীরতা আরও বেড়েছে। ক্লাব নির্ভার থাকতে পারে। একাডেমি থেকে নিয়মিত খেলোয়াড় উঠে এলে এবং বুদ্ধি খাটিয়ে খেলোয়াড় কিনলে, আমি চলে যাওয়ার পরও কোনো সমস্যা হবে না।