আজ

  • মঙ্গলবার
  • ২৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠক শেষে যা বললেন বিএনপি প্রতিনিধি দল

আপডেট : সেপ্টেম্বর, ৯, ২০১৮, ৫:১৩ অপরাহ্ণ


সালাহ্উদ্দিন মজুমদার>>>
আমাদের চেয়ারপারসন কারারুদ্ধ রয়েছেন, তার স্বাস্থ্যের অবনতি ঘটছে।সে বিষয়ে কথা বলতে আমরা এসেছি। আমরা স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করেছি, একটি বিশেষায়িত হাসপাতালে তাকে যেন চিকিৎসা দেয়া হয়, যেখানে তিনি পছন্দ করেন।
ফখরুল বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, যারা দায়িত্বে আছেন, সচিব, আইজি প্রিজনসহ অনান্যদের সাথে আলাপ করে তিনি বিষয়টি দেখবেন। বিশেষজ্ঞ ডাক্তার যারা আছেন, তাদের সাথে কথা বলেও তিনি ব্যবস্থা নেবেন।
কবে ব্যবস্থা নেবে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, উনি সুনির্দিষ্ট বলেননি।
আগেও আপনারা এ দাবি জানিয়েছিলেন। এবার কি অনুমতি দেবে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা আমরা বলতে পারছি না।
তিনি আরও বলেন, আমাদের চেয়ারপার্সনের পছন্দ হল ইউনাইটেড হাসপাতাল। আমরা মনে করি যে, সেখানেই তাকে চিকিৎসা করানো উচিত। কারণ তিনি অসুস্থ রোগী। তার চয়েজটা গুরুত্ব দেয়া উচিত।
এরআগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে আসা ৮ সদস্যের একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে বসেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
রোববার (৯ সেপ্টেম্বর) দুপুর ৩টার দিকে সচিবালয়ে প্রবেশ করে বিএনপির প্রতিনিধি দল।
মির্জা ফখরুল ছাড়াও প্রতিনিধি দলে রয়েছেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন, জমির উদ্দিন সরকার, রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান।
স্বরাষ্ট্রমন্ত্রীর কক্ষে প্রবেশের আগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমাদের ১০ সদস্যের দল আসার কথা ছিল। আমরা ৮ জন এসেছি। আমীর খসরু মাহমুদ চৌধুরী পরে এসে আলোচনায় যোগ দেবেন। আরেকজন আসবেন না।’
এর আগে বৃহস্পতিবার সাক্ষাতের অনুমতি চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি দেয় বিএনপি।