আজ

  • রবিবার
  • ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

ঢাকায় পড়াশোনা করেছিলেন ভূটানের প্রধানমন্ত্রী

আপডেট : সেপ্টেম্বর, ১৮, ২০১৮, ১:৪২ পূর্বাহ্ণ

অফিস ডেস্ক>>>>

বাংলাদেশীদের কাছে এদেশের পড়া লেখার মান উন্নত না তারা বিশ্বের অন্য দেশে যান উন্নত ডিগ্রি নিতে। কিন্তু অনেক দেশের কাছে বাংলাদেশ অনেক উন্নত রাষ্ট্র এবং এদেশের লেখা পড়ার মানও অনেক উন্নত এবং তাদের দেশ থেকে অনেকে লেখা পড়া করতে আসেন এরকম দেশের তালিকায় রয়েছে নাইজেরিয়া, নেপাল, ভুটান, এবং সোমালিয়ার মত দেশ গুলোর হাজার হাজার ছাত্র/ছাত্রী এদেশে শিক্ষা গ্রহন করেত আসেন।

এরকম দেশের তালিকায় রয়েছে নাইজেরিয়া, নেপাল, ভুটান, এবং সোমালিয়ার মত দেশ গুলোর হাজার হাজার ছাত্র/ছাত্রী এদেশে শিক্ষা গ্রহন করেত আসেন।

যেমনটি এসেছিলেন ডা. লোটে শেরিং। পড়ালেখা করেছেন বাংলাদেশে ময়মনসিংহ মেডিকেল কলেজে। পরে তিনি এফসিপিএসও করেন। কিন্তু তিনি এখন ভুটানের সফল রাজনীতিবিদ। লোটে শেরিং ময়মনসিংহ মেডিকেল কলেজের ১৮তম ব্যাচের ছাত্র ছিলেন।

এখান থেকে এমবিবিএস পাস করেন। পরে বাংলাদেশে জেনারেল সার্জারি বিষয়ে তিনি এফসিপিএসও করেন। কিন্তু চিকিৎসা পেশা ছেড়ে ২০১৩ সালে রাজনীতিতে যোগ দেন লোটে শেরিং।

অল্প সময়ের মধ্যেই তিনি রাজনীতিতে ব্যাপক সফল হয়েছেন। ভুটানে গত ১৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত প্রথম দফা নির্বাচনে লোটে শেরিংয়ের রাজনৈতিক দল ডিএনটি জয়লাভ করে।

এরপর তিনি প্রথম দফা নির্বাচনে প্রধানমন্ত্রী শেরিং তোবগেকে হারিয়ে দেন। ডা. লোটে শেরিং প্রধানমন্ত্রী হওয়ার চূড়ান্ত ফলাফল আগামী ১৮ অক্টোবর জানা যাবে।