আজ

  • শুক্রবার
  • ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কলরেট বৃদ্ধির প্রতিবাদে বুধবার সংবাদ সম্মেলন : বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশান

আপডেট : সেপ্টেম্বর, ১৮, ২০১৮, ৩:০৮ অপরাহ্ণ

অফিস ডেস্ক>>>

মোবাইল ফোন অপারেটরদের ১৩ আগস্ট সর্বনিম্ন কলরেট ২৫ পয়সা থেকে বাড়িয়ে ৪৫ পয়সা করতে নির্দেশনা দেয় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

নির্দেশনায় সর্বনিম্ন কলরেট ৪৫ পয়সা এবং সর্বোচ্চ কলরেট ২ টাকা করতে বলা হয়। একই সঙ্গে মোবাইল ফোনকলে অফনেট ও অননেট পদ্ধতিও বন্ধ হয়ে গেছে।

১৪ আগস্ট মধ্যরাত থেকেই কার্যকর হয়েছে নতুন কলরেট। এই নিয়ে তাৎক্ষণিক সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রতিক্রিয়া দেখা যায়।

এদিকে ভয়েস কলরেট বৃদ্ধির প্রতিবাদে আগামী বুধবার বেলা সাড়ে ১১টার সময় জাতীয় প্রেসক্লাব সম্মুখে “ভয়েস কলরেট বৃদ্ধির প্রতিবাদ ও বৃদ্ধির কারণ প্রকাশের দাবিতে” মুক্ত সংবাদ সম্মেলনের ডাক দিয়েছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন।

উক্ত সংবাদ সম্মেলনে অংশগ্রহণ করবেন সিপিবি’র সম্পাদক মন্ডলীর সদস্য রুহিন হোসেন প্রিন্স, গণসংহতি আন্দোলনের সমন্বয়ক জোনায়েদ সাকি, সাবেক সংসদ সদস্য অধ্যাপক হুমায়ুন কবির, দুর্নীতি প্রতিরোধ আন্দোলনের আহ্বায়ক হারুন অর রশিদ খান, বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন’র সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম, অর্থ সম্পাদক মনির হোসেনসহ সুশীল সমাজের প্রতিনিধি, রাজনৈতিক বিশ্লেষক, পেশাজীবি ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। সংবাদ সম্মেলনে মূল বক্তব্য উপস্থাপন করবেন সংগঠনের সভাপতি মহিউদ্দিন আহমেদ।

প্রসঙ্গত, মোবাইল ফোন অপারেটরদের কাছে প্রাপ্ত তথ্য অনুযায়ী, বর্তমানে গ্রামীণফোন থেকে ৯০ শতাংশ কল হয় অননেটে, ১০ শতাংশ কল অফনেটে হয়।অন্যদিকে সরকারের মালিকানাধীন অপারেটর টেলিটকের ১০ শতাংশ কল অননেটে ও ৯০ শতাংশ কল অফনেটে হচ্ছে। রবি ও বাংলালিংকের অননেট-অফনেট কলের পরিমাণ ৭০ ও ৩০ শতাংশ।বিটিআরসি সূত্রে জানা গেছে, সর্বোচ্চ কলরেট ১.৫০ টাকা করার কথা বলা হলেও শেষ পর্যন্ত এটি ২ টাকা করার সিদ্ধান্ত হয়।

error: Content is protected !!