আজ

  • বৃহস্পতিবার
  • ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

কেম্যানের গভর্নর পদ থেকে আনোয়ার চৌধুরীকে প্রত্যাহার

আপডেট : সেপ্টেম্বর, ২২, ২০১৮, ১:২৯ অপরাহ্ণ

অফিস ডেস্ক>>>

কেম্যান দ্বীপপুঞ্জের গভর্নর আনোয়ার চৌধুরীকে তার পদ থেকে প্রত্যাহার করা হয়েছে। বৃহস্পতিবার কেম্যান দীপপুঞ্জের গভর্নর অফিসের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে তাকে প্রত্যাহারের ঘোষণা দেয়া হয়।সরকারের একজন মুখপাত্র বলেছেন, আনোয়ারকে এ পদ থেকে প্রত্যাহার করা হলেও তিনি লন্ডনে কূটনৈতিক পদে ফিরতে পারেন।

এ ব্যাপারে শুক্রবার রাতে আনোয়ার চৌধুরীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।এর আগে চলতি বছরের জুনে ব্রিটেনের পররাষ্ট্র এবং কমনওয়েলথ কার্যালয়(এফসিও) তার বিরুদ্ধে বেশ কিছু অভিযোগের তদন্তে নামে। দায়িত্ব নেয়ার তিন মাসের মাথায় তাকে যুক্তরাষ্ট্রে ডেকে পাঠানো হয়।তবে সর্বশেষ সাংবাদিকদের  সঙ্গে আলাপকালে আনোয়ার চৌধুরী বলেছিলেন, আমাকে ঘিরে বাংলাদেশ ও ব্রিটেনের বাঙালি কমিউনিটিতে উদ্বেগ ও ভালোবাসার জন্য সবাইকে ধন্যবাদ।

বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ হিসেবে আনোয়ার চৌধুরী অনেকটা রোল মডেল বিবেচিত। বাংলাদেশে ব্রিটিশ হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালন করার সময় তিনি দেশে-বিদেশে পরিচিতি পান।২০০৪ সালে সিলেটে হজরাত শাহজালাল (রহ.) মাজারে বোমা হামলায় শতাধিক আহতের মধ্যে তিনিও ছিলেন। এতে দুই ব্যক্তি নিহত হন।