আজ

  • শুক্রবার
  • ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মালয়েশিয়ায় জনশক্তি রপ্তানি বন্ধ ? ইহা গুজব এবং সম্পূর্ণ মিথ্যা > প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

আপডেট : সেপ্টেম্বর, ২৪, ২০১৮, ১০:২০ অপরাহ্ণ


অফিস ডেস্ক>>>
মালয়েশিয়ায় জনশক্তি রপ্তানি বন্ধের যে গুজব রয়েছে তা সম্পূর্ণ মিথ্যা বলে মন্তব্য করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।
সোমবার কুয়ালালামপুরে প্রবাসীদের জন্য ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড-এর সদস্য নিবন্ধনের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। এসময় তিনি বলেন, আজও মালয়েশিয়ায় লোক এসেছে।

বাংলাদেশ হাইকমিশনে নিবন্ধনের উদ্বোধন শেষে প্রবাসী কল্যাণমন্ত্রী বলেন, মালয়েশিয়া প্রবাসীদের নানা সমস্যা চিহ্নিত করে এ নিয়ে দেশটির সরকারের সঙ্গে আলোচনা কো হবে।

মালয়েশিয়া সফররত প্রবাসী কল্যাণমন্ত্রী বলেন- বর্তমান সরকার প্রবাসীদেরকে সোনার ছেলে উপাধি দিয়েছে। ওয়েজ আর্নার্স এর আওতাধীন শ্রমিকেরা নানা সুযোগ-সুবিধা পাবে। এর আওতায় থাকা কোনও শ্রমিক মারা গেলে তার স্বজনরা বিমানবন্দর থেকে ৩৫ হাজার টাকা ও পরবর্তীতে তিন লাখ টাকা পাবে। তবে মরদেহ দেশে আসার আগে অবশ্যই প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়কে বিষয়টি অবহিত করতে হবে।

মন্ত্রী বলেন, আরও বেশি জনশক্তি মালয়েশিয়ায় প্রেরণের জন্য সরকারি পর্যায়ে আলোচনা হবে। মালয়েশিয়ায় প্রবাসীদের নানা সমস্যা রয়েছে, আমরা চেষ্টা করছি সেগুলো চিহ্নিত করে আলোচনা করতে।

উল্লেখ্য, জনশক্তি রপ্তানি নিয়ে মঙ্গলবার মালয়েশিয়া সরকারের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে প্রবাসী কল্যাণমন্ত্রীর।

মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার শহীদুল ইসলামের সভাপতিত্বে এই অনুষ্ঠানের সঞ্চালনা করেন লেবার কাউন্সিলর সায়েদুল ইসলাম। অনুষ্ঠানে বিএমইটি-এর মহাপরিচালক সেলিম রেজা, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন বক্তব্য রাখেন।

ওই অনুষ্ঠানে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তাবৃন্দ ছাড়াও মালয়েশিয়া আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

error: Content is protected !!