আজ

  • মঙ্গলবার
  • ১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

রাজধানীতে বিএনপির জনসভা বৃহস্পতিবার

আপডেট : সেপ্টেম্বর, ২৫, ২০১৮, ৩:০১ পূর্বাহ্ণ


সালাহ্উদ্দিন মজুমদার>>>
আগামী বৃহস্পতিবার রাজধানী ঢাকায় জনসভা করার ঘোষণা দিয়েছে বিএনপি। ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান অথবা নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই জনসভা করতে চাইছে দলটি। এজন্য যথাযথ কর্তৃপক্ষের কাছে চিঠি দেয়া হয়েছে। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সোমবার এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
তিনি বলেন, জনসভা নিয়ে তাদের প্রক্রিয়া ইতিমধ্যে সম্পন্ন করেছেন। অনুমতি চেয়ে ঢাকা মহানগর পুলিশ কমিশনার, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ও গণপূর্ত অধিদফতরকে চিঠি দিয়েছে বিএনপি। কী কারণে এই জনসভা হবে সাংবাদিকদের প্রশ্নের জবাবে রিজভী বলেন, বর্তমান রাজনীতিসহ বিভিন্ন বিষয় নিয়ে জনসভা অনুষ্ঠিত হবে। সেটা সেদিনই জানতে পারবেন।
সর্বশেষ দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১ সেপ্টেম্বর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জনসভা করে বিএনপি।
রিজভী অভিযোগ করেন, আওয়ামী রাজনীতি কখনোই দলীয় সংকীর্ণতার বলয় থেকে বেরিয়ে আসতে পারেনি। ক্ষমতাসীনরা ব্যাংক-বীমা, শেয়ারবাজার, বিদ্যুৎ, জ্বালানি, শিক্ষা ও স্বাস্থ্য সেক্টর সবই আত্মসাৎ করেছে। এখন বেওয়ারিশ লাশ দাফনের সেবাদানকারী প্রতিষ্ঠান আঞ্জুমান মফিদুল ইসলামের ওপরেও এদের নেক নজর পড়েছে।
যুবলীগের মহানগরীর নেতারা আঞ্জুমান মফিদুল ইসলামের ওপরে চড়াও হয়েছে বিপুল অংকের চাঁদা আদায়ের জন্য। এই ঘটনা জনমনে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি করেছে। আর কিছুদিন পর হয়তো আওয়ামী লীগ লাশের কাছ থেকেও চাঁদা চাইবে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম হাবিব, আবদুস সালাম আজাদ, আসাদুল করীম শাহিন, মুনির হোসেন, আবদুল আউয়াল খান প্রমুখ।