আজ

  • মঙ্গলবার
  • ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ট্রাম্পের বক্তব্যে জাতিসংঘ সম্মেলনে হাসির রোল

আপডেট : সেপ্টেম্বর, ২৬, ২০১৮, ১:২৭ পূর্বাহ্ণ

 

অফিস ডেস্ক>>>

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বক্তব্যে হাসির রোল পড়ে জাতিসংঘের সাধারণ অধিবেশনে। বক্তব্যের এক পর্যায়ে নিজের প্রশাসনকে দেশের ইতিহাসে দক্ষ বলার পর সম্মেলন কক্ষে হাসির রোল পড়ে যায়।

জাতিসংঘের সাধারণ অধিবেশনে মঙ্গলবার নির্ধারিত ভাষণ দিচ্ছিলেন ডোনাল্ড ট্রাম্প। এই অধিবেশনে এটি তার দ্বিতীয়বারের মতো বক্তব্য বলে শুরু করেন ট্রাম্প। এরপর শুরু করেন তার প্রশাসনের সাফল্যের বর্ণনা।

ট্রাম্প বলেন, দুই বছরের কম সময়েই তার প্রশাসন যুক্তরাষ্ট্রের ইতিহাসে দক্ষ প্রশাসন হয়ে উঠেছে। তার এই বক্তব্যের পর হেসে ওঠেন অংশগ্রহণকারীরা। ট্রাম্প তার বক্তব্যের মধ্যে এমন হস্তক্ষেপে নিজেও হেসে ওঠেন। বলেন, আমি এ ধরণের প্রতিক্রিয়া আশা করিনি, তবে ঠিক আছে।

এরপর আবার কথা বলা শুরু করেন ট্রাম্প। তার জনপ্রিয় অর্জনগুলো তুলে ধরে বলেন, কর কমানোর সিদ্ধান্ত তার দেশের অর্থনীতিতে বিস্ফোরণ ঘটিয়েছে। তার সময়ে শেয়ার বাজার সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেছে। সামরিক খাতে সর্বাধিক বিনিয়োগসহ বেকারত্ব কমানোতে তার প্রশাসনের কৃতিত্ব তুলে ধরেন তিনি।

নর্থ কোরিয়ার সঙ্গে আলোচনার পর তাদের পরামাণবিক অস্ত্রের অগ্রগতি ধীর হয়েছে বলেও উল্লেখ করেন ট্রাম্প। মধ্যপ্রাচ্যে বিশেষ করে সিরিয়ায় রাসায়নিক অস্ত্র ব্যবহারের বিষয়ে সতর্ক করেন ডোনাল্ড ট্রাম্প।