আজ

  • শুক্রবার
  • ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ফেনীর সন্তান ডাঃ বুলবুল ঢাকা ডেন্টাল কলেজের অধ্যক্ষ

আপডেট : সেপ্টেম্বর, ২৬, ২০১৮, ১:৩৭ পূর্বাহ্ণ

সালাহ্উদ্দিন মজুমদার>>>

ঢাকা ডেন্টাল কলেজের(ডিডিসি) নতুন প্রিন্সিপাল হিসেবে নিয়োগ পেয়েছেন ফেনীর কৃতি সন্তান অধ্যাপক ডা. হুমায়ুন কবীর বুলবুল। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় থেকে মঙ্গলবার সন্ধ্যায় নিয়োগ সংক্রান্ত এক আদেশ জারি হয় বলে নিশ্চিত করেছেন তিনি।

অধ্যাপক ডা. হুমায়ুন কবীর বুলবুল বর্তমান প্রিন্সিপাল অধ্যাপক ডা. আবুুুল কালাম বেপারির স্থলাভিষিক্ত হবেন। ২৬  সেপ্টেম্বর থেকে  ঢাকা ডেন্টাল কলেজের  প্রিন্সিপাল হিসেবে দায়িত্ব পালন করার কথা রয়েছে।
অধ্যাপক ডা. হুমায়ুন কবীর বুলবুল বর্তমানে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন।ঢাকা ডেন্টাল কলেজ থেকে ১৯৯১ সালে বিডিএস সম্পন্ন করা এই চিকিৎসক  বাংলাদেশ ডেন্টাল সোসাইটির (বিডিএস) মহাসচিব ও প্রতিষ্ঠাকাল থেকেই স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) এর কার্যকরী নির্বাহী  পরিষদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

ঢাকা ডেন্টাল কলেজের প্রিন্সিপাল হিসেবে অধ্যাপক হুমায়ুন কবীর বুলবুলের এই নিয়োগ ডেন্টাল সার্জনদের মধ্যে আনন্দের নতুন মাত্রা যোগ করেছে

ডা. হুমায়ুন কবীর বুলবুল বাংলাদেশ ডেন্টাল সোসাইটির মহাসচিবের দায়িত্ব পাওয়ার পরপরই এই প্রফেশনের স্বপগুলোকে  বাস্তবে রুপ দিতে শুরু করেন।যার ফলশ্রুতিতে দীর্ঘদিনের চাওয়া ৪ বছরের ডেন্টাল কোর্সকে ৫ বছরে উন্নীত করে আন্তর্জাতিক পরিমন্ডলে বাংলাদেশের ডেন্টিস্ট্রিকে অনন্য উচ্চতায় নিয়ে যান।তার উদ্দোগ ও প্রচেস্টাতেই ঢাকা ডেন্টাল কলেজ,রাজশাহী মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিট ও চট্টগ্রাম মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটের পাশাপাশি আরো ৬  টি মেডিকেলে ডেন্টাল ইউনিট চালু করা হয়।শুধু তাই নয়, সরকারী চাকুরীতে ডেন্টাল সার্জনদের পদসৃজন,ডেন্টাল সার্জনদের দক্ষতা  বৃদ্ধিতে বিভিন্ন ধরনের কর্মশালা ও দেশের বাহিরে পাঠিয়ে উচ্চতর প্রশিক্ষন নিতেও সহায়তা করেন তিনি।

উল্লেখ্য যে ডেন্টিস্ট্রিতে এতদিন যেগুলো স্বপ্ন ছিল সেগুলো এখন ধরা দিয়ে হাতের মুঠোয়,যা আজ থেকে তিন বছর আগে ও ছিল ভিন্ন।

তিনি ফেনীর পশ্চিম ছাগলনাইয়া গ্রামের অাফজল মুন্সি বাড়ীর মরহুম অামিন অাহম্মদের বড় ছেলে।

error: Content is protected !!