আজ

  • বুধবার
  • ৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
  • ২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

ফেনীতে তিয়ানশির সেমিনার থেকে শতাধিক স্কুল কলেজের শিক্ষার্থীকে শিবির সন্দেহে আটক

আপডেট : অক্টোবর, ১১, ২০১৮, ৭:১০ অপরাহ্ণ


অফিস ডেস্ক>>>>
ফেনীতে তিয়ানশি লিমিটেড কোম্পানির সেমিনার থেকে শতাধিক স্কুল কলেজের শিক্ষার্থীকে স্থানীয়দের সহযোগিতায় আটক করেছে পুলিশ। বুধবার রাতে শহরের শহীদ শহিদুল্লাহ কায়সার সড়কের পাপ্পুমিয়ার ভবন থেকে তাদের আটক করা হয়। আটকৃতদের মধ্যে বেশিরভাগ বয়সে তরুণ বলে জানিয়েছে পুলিশ।

ফেনী মডেল থানা পুলিশের দাবি জামায়াত শিবিরের নেতাদের নির্দেশে নাশকতার পরিকল্পনা নিয়ে তারা ওই ভবনে জড়ো হয়েছিল। পুলিশের এ দাবি নাকচ করে আটক তুরুণরা দাবি করেছে,তিয়ানশি বাংলাদেশ লিঃ এর সেমিনারে যোগ দিতে নোয়াখালি ও ফেনী জেলার বিভিন্ন উপজেলা থেকে তারা এসেছে।

বাড়ীর মালিক ও স্থানীয় লোকজন জানান, একটি সন্ত্রাসী মহল মাল্টিলেভেল ওই কোম্পানীর কাছে চাঁদা দাবী করে আসছিলো। কিন্তু চাঁদা দিতে তারা অপারগতা প্রকাশ করায় ২১ আগষ্ট গ্রেনেড হামলা মামলার রায়ের দিনে নাশকতার পরিকল্পনাকারী হিসেবে পুলিশকে মিথ্যা তথ্য দিয়ে তাদের ধরিয়ে দেওয়া হয়েছে।

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ আটকের সত্যতা নিশ্চিত করে বৃহস্পতিবার বিকালে জানান, ‘গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে আটককৃতরা নাকশতার পরিকল্পনা নিয়ে ওই স্থানে সমাবেত হয়েছে। তারা জামায়াত-শিবিরের কর্মীকিনা এমন প্রশ্ন করা হলে তিনি বলেন এ বিষয়ে আটকের ২৪ ঘন্টাপরও নিশ্চিত হওয়া যায়নি তবে খতিয়ে দেখা হচ্ছে।

কোম্পানীর ফেনীর ডিলার সামি উদ্দিন জানান আটক কৃদের মধ্যে অনেকেই ছাত্রলীগ নেতা-কর্মী ও হিন্দুসম্প্রদায়ের যুবক রয়েছে। পুলিশ আটককৃত দেরকে ছাড় দিতে গড়িমসি  করছে বলে তিনি জানান।

error: Content is protected !!