আজ

  • বুধবার
  • ২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

ছাগলনাইয়ায় ‘সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন’ আলোচনা সভা ও চলচ্চিত্র প্রদর্শনী

আপডেট : অক্টোবর, ১৫, ২০১৮, ৮:১৯ অপরাহ্ণ


স্টাফ রিপোর্টার >>>তুহিন
ফেনী জেলা তথ্য অফিসের আয়োজনে ‘সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন’ বিষয়ে আলোচনা সভা, চলচ্চিত্র প্রদর্শনী সোমবার ছাগলনাইয়া আলহাজ্ব আবদুল হক চৌধুরী ডিগ্রি কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনী-১ আসনের সংসদ সদস্য ও জাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শিরীন আখতার।

এতে বিশেষ অতিথি ছিলেন ছাগলনাইয়া উপজেলা নির্বাহী অফিসার শাহিদা ফাতেমা চৌধুরী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এ.কে.এম জিন্নাহ, আলহাজ্ব আবদুল হক চৌধুরী ডিগ্রি কলেজ ভারপ্রাপ্ত অধ্যক্ষ সৌমিত্র কুমার মজুমদার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোমেনা বেগম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফেনী জেলা তথ্য অফিসার রেজাউল রাব্বী মনির।
অনুষ্ঠানে আলহাজ্ব আবদুল হক চৌধুরী ডিগ্রি কলেজের সকল শিক্ষক, ছাত্র-ছাত্রী, রাজনৈতিক নেতর্ৃৃবৃন্দ, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে শিরীন আখতার বলেন, বিগত কয়েক বছরে সরকার প্রভূত উন্নয়ন কর্মকান্ড করেছে। তিনি প্রধানমন্ত্রীর ১০টি গনমুখী বিশেষ উদ্যোগ সম্পর্কে আলোকপাত করেন। এছাড়াও শিক্ষা, স্বাস্থ্য, স্যানিটেশন, ডিজিটাল বাংলাদেশ, কৃষি উন্নয়ন, খাদ্যে স্বয়ং সম্পূর্ণতা অর্জন, দারিদ্র বিমোচনে সরকার সফলতা দেখিয়েছে। বয়স্ক ভাতা, বিধবা ভাতা, মুক্তিযুদ্ধা ভাতা, শিক্ষা সহায়ক ভাতাসহ বিভিন্ন ভাতাভোগীর জন্য ভাতার পরিমান বৃদ্ধি করা হয়েছে। নারী ও শিশু উন্নয়ন, নারীর ক্ষমতায়ন এবং নারীর আত্মকর্মসংস্থানের ব্যবস্থা করা হয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

আলোচনা সভার শুরুতে সরকারের সাফল্য ও উন্নয়ন কর্মসূচির উপর নির্মিত প্রামান্য চিত্র প্রদর্শন করা হয়।