আজ

  • বৃহস্পতিবার
  • ১লা অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

ফেনীতে আসন্ন সার্বজনীন দূর্গাপুজা উপলক্ষে ফেনী জেলার ১৪২টি পুজামন্ডপে ব্যক্তিগত অনুদান প্রদান করেছেন নিজাম উদ্দিন হাজারী, এমপি

আপডেট : অক্টোবর, ১৫, ২০১৮, ৩:০০ পূর্বাহ্ণ


স্টাফ রিপোর্টার>>>সোলেয়মান মাহদী

ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী বলেছেন, দূর্গাপূজাকে ঘিরে দলীয় বা দলের বাইরে কেউ যদি কোন ষড়যন্ত্র করে অঘটন ঘটাতে চায়, তাদেরকে কঠোর হাতে দমন করা হবে। আইন-শৃঙ্খলা ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন তৎপর রয়েছে। আর আওয়ামী লীগ সরকারের আমলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফেনী জেলায় শতভাগ বিদ্যুতায়ন নিশ্চিত করা হয়েছে। আশা করি পূজা চলাকালীন সময়ে বিদ্যুতের কোন ঘাটতি থাকবে না। তিনি বলেন, ফেনীতে হিন্দু ধর্মাবলম্বীরা নিরাপদে-নির্বিঘ্নে শারদীয় দূর্গাপূজা পালন করতে পারবে। এতে কোন ধরনের আশংকা নেই। শারদীয় দূর্গোৎসবে হিন্দু-মুসলিম, বৌদ্ধ-খ্রিস্টান সবাই একসাথে মিলেমিশে উপভোগ করবে। তিনি দশমীতে সন্ধ্যার পূর্বে প্রতিমা বিসর্জন দেয়ার আহ্বান জানান। তিনি বলেন, আগামী নির্বাচনে হিন্দুরা নিরাপদে ভোট কেন্দ্রে গিয়ে আপনার ভোট আপনি প্রদান করবেন। এতে যদি তাদের উপর কোন ধরনের অন্যায়-অবিচার ও নির্যাতন হয়, তিনি তাদের প্রতি কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেন। তিনি বলেন, অতীতে সুলতানপুরে হিন্দুদের ভোট প্রদানে বাধা দেয়া হয়েছে, তাদের ভোট কেন্দ্র থেকে বের করে দেয়া হয়েছে, ভবিষতে বাধা দিলে সুলতানপুরের মাটি আমি নিজে গিয়ে তুলে নিয়ে আসবো।

১৩ অক্টোবর শনিবার ফেনী পৌরসভা চত্বরে এক কমিউনিটি সেন্টারে জেলার ১৪২টি পূজামন্ডপে অনুদান প্রদানকালে তিনি এসব কথা বলেন। জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রাজীব খগেশ দত্তের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীলের সঞ্চালনায় অনুদান প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুর রহমান বিকম ও ফেনী পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন।

এ সময় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন- কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি অ্যাডভোকেট প্রিয়রঞ্জন দত্ত, জেলা পূজা উদযাপন পরিষদের উপদেষ্টা প্রফেসর উৎপল কান্তি বৈদ্য, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের জাতীয় পরিষদ সদস্য অ্যাডভোকেট বিমল চন্দ্র শীল, মাস্টার দুলাল চন্দ্র দাস, গুরুচক্র মন্দির দূর্গাপূজা কমিটির সভাপতি অ্যাডভোকেট দিলীপ সাহা, সোনাগাজী পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সমর দাস, ফেনী পৌর পূজা উদযাপন পরিষদের সভাপতি শান্তি চৌধুরী, সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অনিল চন্দ্র বণিক, ছাগলনাইয়া পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক রতন চন্দ্র দাস, ফুলগাজী উপজেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম আহ্বায়ক দুলাল বৈদ্য ও পরশুরাম উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক দিলীপ কুমার শীল।

বক্তারা বলেন- নিজাম উদ্দিন হাজারী এমপি একজন অসাম্প্রদায়িক মানুষ। তাঁর ব্যক্তিগত তহবিল থেকে সদর উপজেলার ৫৪টি পূজামন্ডপে ৪০ হাজার টাকা অনুদান প্রদানের ঘটনাটি বাংলাদেশ বিরল। আগামী জাতীয় সংসদ নির্বাচনে অসাম্প্রদায়িক সরকার আওয়ামী লীগকে আবারো ক্ষমতায় আনতে নৌকা প্রতীককে ভোট দিয়ে বিজয়ী করার আহ্বান জানান বক্তারা। এ সময় অন্যান্যের মাঝে ফেনী পৌরসভার প্যানেল মেয়র আশ্রাফুল আলম গিটার, পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর লুৎফুর রহমান খোকন হাজারী, জেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম সম্পাদক তপন বসাক, বিপুল শর্মা, গণেশ ভৌমিক, সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অনিল বণিক, সাধারণ সম্পাদক লিটন সাহা, পৌর উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বিটুল সাহাসহ জেলার বিভিন্ন মঠ-মন্দিরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেষে প্রধান অতিথি জেলার ১৪২টি পূজামন্ডপে সভাপতি-সাধারণ সম্পাদকের হাতে অনুদানের নগদ অর্থ এবং ফেনী পৌরসভার পক্ষ থেকে পৌর এলাকার পূজামন্ডপে সভাপতি-সাধারণ সম্পাদকের হাতে অনুদানের চেক তুলে দেন।