আজ

  • শুক্রবার
  • ৪ঠা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

সিলেটে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আটক

আপডেট : অক্টোবর, ২৪, ২০১৮, ১০:৩৩ অপরাহ্ণ


সালাহ্উদ্দিন মজুমদার>>>

সিলেটে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশ শেষে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য খন্দকার আবদুল মুক্তাদিরকে আটক করেছে পুলিশ। আজ বুধবার সন্ধ্যা পৌনে সাতটার দিকে নগরের মেন্দিবাগ উপশহর এলাকা থেকে তাঁকে আটক করে কোতোয়ালি থানা-পুলিশ।

সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ প্রথম আলোকে বলেন, সমাবেশ থেকে ফেরার পথে চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদিরকে আটক করে নিয়ে গেছে পুলিশ। আবদুল মুক্তাদির ছাড়া বিএনপি ও অঙ্গসংগঠনের আরও কয়েকজন নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। তবে তাঁদের নাম ও সংখ্যা জানাতে পারেননি আলী আহমদ।

আটকের বিষয়ে সিলেট কোতোয়ালি থানার জ্যেষ্ঠ সহকারী কমিশনার গোলাম সাদেক কাউসার দস্তগীর বলেন, খন্দকার আবদুল মুক্তাদিরকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসা হয়েছে। এ ছাড়া ঐক্যফ্রন্টের সমাবেশের পর বিএনপির অন্য কোনো নেতা-কর্মীকে আটক করা হয়নি বলে তিনি জানান।

আবদুল মুক্তাদির আটকের পর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ ঘটনায় নিন্দা জানান এবং মুক্তাদিরের মুক্তির দাবি জানান। মির্জা ফখরুল ইসলাম সাংবাদিকদের বলেন, গত দুই দিন যাবৎ এই সমাবেশকে কেন্দ্র করে সিলেটে বিএনপির নেতা-কর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে। নেতা-কর্মীদের বাড়ি বাড়ি তল্লাশি চালানো হয়েছে। সর্বশেষ শত বাধার পরও শান্তিপূর্ণ সমাবেশ শেষে খন্দকার আবদুল মুক্তাদিরকে আটকের ঘটনা প্রমাণ করে সরকার দমন–পীড়নের মাধ্যমে জোর করে ক্ষমতায় থাকার নীলনকশা করছে