আজ

  • মঙ্গলবার
  • ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ভি পি জয়নাল বোনের সম্পত্তি কুক্ষিগত করেছে, সংবাদ সম্মেলনে ভাগীনা জহিরের দাবী

আপডেট : নভেম্বর, ৪, ২০১৮, ১২:৩৩ পূর্বাহ্ণ


সালাহ্উদ্দিন মজুমদার>>>>

ফেনী-২ আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা অধ্যাপক জয়নাল আবেদিন ভিপির বিরুদ্ধে বোনের ১৩৩.২৫ শতাংশ সম্পত্তি প্রতারণার আশ্রয় নিয়ে কুক্ষিগত করার অভিযোগ করেছে তার ভাগিনা মোহাম্মদ জহির উদ্দিন মজুমদার। শনিবার সন্ধ্যায় ফেনীর ফুড গার্ডেন চাইনিজ রেস্টুরেন্টে এক জনাকীর্ণ সংবাদ সম্মেলন জহির উদ্দিন এই অভিযোগ করেন।

লিখিত বক্তব্যে জহির উদ্দিন মজুমদার উল্লেখ করেন, ১৯৯৫ সালে জহির উদ্দিন মজুমদারের মাতা বিবি কুলছুম তথা ভিপি জয়নালের বোনকে অন্যত্র জায়গা দেবে বলে ফুসলিয়ে সদর উপজেলার ফলেশ্বর এলাকার ১৩৩.২৫ শতাংশ সম্পত্তি নাদাবী দলিল করে রেজিষ্ট্রি করে নেয়। পরে অন্যত্র জায়গা দেয়নি এবং অদ্যবধি সম্পত্তি ও ফেরত দেয়নি। এসব জায়গার কথা ভিপি জয়নালের কাছে বলতে গেলে তার ছেলে রাশেদ ইকবাল হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করে। এছাড়া ফেনী সদর হাসপাতালের সামনে ভাগিনা জহিরের মালিকানাধীন ‘অবকাশ’ নামে একটি খাবার হোটেল ভিপি জয়নালের ইন্দনে ও নির্দেশে বারাহিপুরের তার চাচাতো বোনের ছেলে দিদার (৪১), জাফর (৪৩) কৌশলে গত ১ এপ্রিল মাসিক ৬৫ হাজার টাকায় ভাড়া নেয়। ভাড়ার সময় শর্ত ছিলো ৫০ ভাগ লভ্যাংশ মালিক পক্ষকে প্রদান করবে। হোটেলটি ভাড়া নেয়ার পর থেকে অদ্যবধি কোন ভাড়া ও লভ্যাংশ প্রদান করেনি। বরং টাকা চাইতে গেলে গালাগাল ও ক্ষতি সাধনের হুমকি প্রদান করে।

গত ১ অক্টোবর জহির উদ্দিন মজুমদার ও তার ভাই মো. ইসমাইল মামা ভিপি জয়নালের কাছে পাওনা জায়গা ও হোটেলের লভ্যাংশের জন্য গেলে তিনি আক্রমনাত্নক গালিগালাজ, হুমকি ও ভয়ভীতি প্রদান করে বাড়ি থেকে বের করে দেন। ভিপি জয়নালের ছেলে ও চাচাতো বোনের ছেলেরা গালাগাল করতে করতে বলে- বেশী বাড়াবাড়ি করলে প্রাণনাশের হুমকি দেয়। এমতাবস্থায় জহির উদ্দিন মজুমদার ও তার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছে। এব্যাপারে মো. ইসমাইল বাদী হয়ে শনিবার (৩ নভেম্বর) ফেনী মডেল থানায় সাধারণ ডায়েরী (নং- ১২৫) দায়ের করেন।