আজ

  • শনিবার
  • ৫ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

মহাসড়কে ইমা গাড়ি চালু করতে এমপি নিজাম হাজারীকে স্মারকলিপি

আপডেট : নভেম্বর, ৮, ২০১৮, ৩:৩০ অপরাহ্ণ


সালাহ্উদ্দিন মজুমদার :
মহাসড়কে ইমা গাড়ি চালু করতে ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীকে গতকাল মঙ্গলবার স্মারকলিপি দিয়েছে হিউম্যান হলার (ইমা) মালিক সমিতি। এসময় তিনি স্মারকলিপিতে পুলিশ সুপার এসএম জাহাঙ্গীর আলম সরকারকে এ বিষয়ে ব্যবস্থা গ্রহনের জন্য দায়িত্ব দেন। এ বিষয়ে মালিক সমিতির নেতাদেরকে তার সাথে দেখা করতে বলেন।
নিজাম উদ্দিন হাজারী এমপিকে দেওয়া স্মারকলিপিতে জানানো হয়, মহাসড়কে ইমা গাড়ী চলাচলে নিষেধাজ্ঞা দেওয়ায়, মালিক-চালক সহ এ পেশার সঙ্গে যুক্ত সকলে বর্তমানে মানবেতর জীবন-যাপন করছে। গাড়ীর বৈধ রুট পারমিট, ফিটনেস, ড্রাইভিং লাইসেন্স থাকলেও মহাসড়কে চলতে না দেওয়ায় ফেনী হাইওয়ে পুলিশের ওসি আবদুল আওয়াল সহ উর্ধ্বতন কর্মকর্তাদের দায়ী করেন।
মহাসড়কে ইমা চলাচল বন্ধে সরকারী বা উচ্চ আদালতের নিষেধাজ্ঞা নেই উল্লেখ করে তারা আরো বলেন, বেশীরভাগ গাড়ী কিস্তিতে ক্রয় করাই কিস্তির ঋণ শোধ করতে না পারায় পথে বসার উপক্রম হয়েছে। এ ব্যাপারে সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর হস্তক্ষেপ কামনা করেন।
স্মারকলিপি প্রদানকালে ইমা মালিক সমিতির নেতা ডি.এম একরামুল হক, হারুনুর রশীদ, জসিম উদ্দিন, জিয়াউর রহমান, নুরনবী ছাড়াও ফেনী জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি গোলাম নবী উপস্থিত ছিলেন।
এছাড়া মালিক সমিতির নেতৃবৃন্দ জেলা প্রশাসক, পুলিশ সুপার, সদর উপজেলা চেয়ারম্যান ও বিআরটিএ সহকারী পরিচালক বরাবর স্মারকলিপি প্রদান করবেন বলে জানান।