আজ

  • বৃহস্পতিবার
  • ৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
  • ২৩শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

একাদশ সংসদ নির্বাচনের তারিখ চূড়ান্ত করেছে ইসি

আপডেট : নভেম্বর, ৯, ২০১৮, ১২:২৬ অপরাহ্ণ


সালাহ্উদ্দিন মজুমদার>>>>

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তারিখ চূড়ান্ত করেছে নির্বাচন কমিশন (ইসি)। 

বৃহস্পতিবার বেলা ১১টার পর থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) এবং চার কমিশনার সিইসি কক্ষে এই বৈঠক করেন। তফসিল ঘোষণার আগে নির্বাচনের তারিখ নিয়ে এই বৈঠক করেন সিইসি। 

তবে চূড়ান্ত এই তারিখ সম্পর্কে নিশ্চিত করে কিছু জানা যায়নি। আজ সন্ধ্যায় জাতির উদ্দেশে দেয়া ভাষণে নির্বাচনের তফসিল ঘোষণা করবেন সিইসি।

এদিকে নির্বাচন কমিশনে বৈঠক শুরুর কিছুক্ষণ পরে বিটিভি, বেতারের রেকর্ডিং টিম প্রবেশ করে সিইসির কক্ষে। যাবতীয় প্রস্তুতি শেষে ভাষণ রেকর্ডিংয়ের কাজ চলে।

বৈঠক শেষে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাৎ হোসেন চৌধুরী বলেন, সবকিছু ঠিক মতই এগুচ্ছে। জাস্ট ওয়েট, নির্বাচনের তারিখ জানতে ধৈর্য ধরুন। 
ইসি কর্মকর্তারা বলছেন, তফসিল ঠিকঠাক মতই ঘোষণা করা হবে। আর ভোটগ্রহণ ২০ ডিসেম্বরের দিকেই সম্পন্ন হতে পারে। তবে জানুয়ারির প্রথমদিকে ভোটগ্রহণ হলেও প্রস্তুতি থাকবে ইসির।

তফসিলকে কেন্দ্র করে ইতোমধ্যে জেলা পর্যায়ে নির্বাচনী উপকরণ পাঠানো হয়েছে। এতে প্রার্থীদের মনোনয়ন, জামানত বইসহ অন্য উপকরণ রয়েছে।

প্রসঙ্গত, সংবিধান অনুযায়ী আগামী ২৮ জানুয়ারির মধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। গত ৩০ অক্টোবর থেকে নির্বাচনের ক্ষণ-গণনা শুরু হয়েছে। তবে ডিসেম্বরের মধ্যেই ভোটগ্রহণ সম্পন্ন করতে বদ্ধপরিকর নির্বাচন কমিশন। এজন্য গত ১ নভেম্বর রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের সঙ্গে সাক্ষাত করে নির্বাচনের সার্বিক প্রস্তুতি জানায় ইসি।  

error: Content is protected !!