আজ

  • বুধবার
  • ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
  • ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

সারা দেশে বিএনপি ৮১ নেতা আটক

আপডেট : নভেম্বর, ১০, ২০১৮, ৩:১৬ পূর্বাহ্ণ


স্টাফ রিপোর্টার >>>সোলেয়মান

সারা দেশে বিএনপির আরও ৮১ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার বিকাল থেকে শুক্রবার দুপুর পর্যন্ত তাদের গ্রেফতার করা হয়। এর মধ্যে শুধু কুমিল্লায় গ্রেফতার হয়েছেন ৬৩ জন। এছাড়া রাজবাড়ীতে ১৪ এবং সিলেট ও টাঙ্গাইলে ৭ জন করে নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ বলছে, জনসাধারণের নিরাপত্তা নিশ্চিত করতে বিপথগামীদের গ্রেফতার করছে পুলিশ। ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

কুমিল্লা, বুড়িচং ও দেবিদ্বার : মামলা, গ্রেফতার ও পুলিশি হয়রানির ভয়ে বিএনপি ও অঙ্গ সংগঠনের হাজার হাজার নেতাকর্মী পালিয়ে বেড়াচ্ছেন বলে অভিযোগ উঠেছে। এক মাসে জেলার ১৭ থানায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে শতাধিক মামলা হয়েছে। এসব মামলায় পুলিশ সহস াধিক নেতাকর্মীকে গ্রেফতার করে জেলহাজতে পাঠিয়েছে। শুধু বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার পর্যন্ত জেলার বিভিন্ন স্থান থেকে পুলিশ বিএনপির আরও ৬৩ নেতাকর্মীকে গ্রেফতার করেছে।

এ বিষয়ে কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. আজিমুল আহসান জানান, শান্তিশৃঙ্খলা ও জনসাধারণের নিরাপত্তা নিশ্চিতের লক্ষ্যে বিপথগামীদের গ্রেফতার করছে পুলিশ। কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী আমিনুর রশীদ ইয়াছিন জানান, বিএনপিকে নির্বাচন থেকে দূরে রাখতে এবং একতরফা নির্বাচন করতে কোনো ঘটনা ছাড়াই পুলিশকে দিয়ে নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হচ্ছে। বিদেশে অবস্থানরত এমনকি মৃত ব্যক্তিদেরও এসব মামলায় আসামি করা হচ্ছে।

কালিহাতী (টাঙ্গাইল) : কালিহাতীর বিভিন্ন স্থানে পুলিশ অভিযান চালিয়ে বিএনপির ৭ নেতাকর্মীকে আটক করেছে। বিষয়টি নিশ্চিত করেছেন কালিহাতী থানার ওসি মীর মোশারফ হোসেন। গ্রেফতার ব্যক্তিরা হলেন- উপজেলার দশকিয়া ইউনিয়ন বিএনপির সভাপতি আবদুল হক আকন্দ, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, সল্লা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম, গোহালিয়াবাড়ি ইউনিয়ন বিএনপির সভাপতি মতিউল আলম তালুকদার, উপজেলা ছাত্রদলের নেতা আজিম, দুর্গাপুর ইউনিয়ন যুবদল নেতা নজরুল ইসলাম, বল্লা ইউনিয়ন ওয়ার্ড ছাত্রদল নেতা আরিফ।

গোয়ালন্দ ও বালিয়াকান্দি (রাজবাড়ী) : দুই উপজেলায় বিএনপির ১৪ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। গোয়ালন্দে গ্রেফতার ব্যক্তিরা হলেন- ছোট ভাকলা ইউপির ১নং ওয়ার্ডের সদস্য আ. রাজ্জাক, পৌর এলাকার ফরিদ শেখ, টিটন চৌধুরী, চর দৌলতদিয়ার দুই সহোদর সিদ্দিক মোল্লা ও দারোগ আলী মোল্লা, গফুর পাল ও আবুল কালাম শেখ। অন্যদিকে বালিয়াকান্দিতে গ্রেফতার হয়েছেন জাহাঙ্গীর মণ্ডল, আক্তারুজ্জামান, শাহাজাহান মিয়া, কাজল সিকদার, দীপু খন্দকার ও মানিক মল্লিক। গোয়ালন্দ উপজেলা বিএনপির সভাপতি সুলতানুল ইসলাম মুন্নু বলেন, শতভাগ মিথ্যা ও গায়েবি মামলায় তাদের গ্রেফতার করা হয়।
বিশ্বনাথে দুই চেয়ারম্যানসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার ব্যক্তিরা হলেন- উপজেলা বিএনপির সহসভাপতি ও দেওকলস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাহিদ মিয়া, উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও অলংকারি ইউনিয়ন নাজমুল ইসলাম রুহেল ও লামাকাজি ইউনিয়ন ছাত্রদল নেতা জুবায়ের আহমদ। এছাড়া ওসমানীনগরে বিএনপি-জামায়াতের ৪ নেতাসহ ১৪ আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। ওসমানীনগর থানার ওসি এমএম আল মামুন বলেন, বিএনপি-জামায়াতের ৪ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে। অন্যরা ওয়ারেন্টভুক্ত আসামি।