আজ

  • শুক্রবার
  • ১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ
  • ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

সোনাগাজীতে প্রতিপক্ষের হামলায় মা-মেয়ে আহত

আপডেট : নভেম্বর, ১১, ২০১৮, ১১:১৭ অপরাহ্ণ

সালাহ্উদ্দিন মজুমদার >>>
ফেনীর সোনাগাজীর চরচান্দিয়া ইউনিয়নের নতুন সওদাগর হাটে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় জয়নব বিবি ও আমেনা বেগম নামে দুই মা-মেয়ে মারাত্মক আহত হয়েছে।
রোববার সকাল সাতটায় এসহাক রাজমিস্ত্রি বাড়িতে এঘটনা ঘটে।

পুলিশ, এলাকাবাসী ও ক্ষতিগ্রস্তরা জানায়, মো. ইদ্রিসের ছেলে ও নতুন সওদাগর হাটের ঔষধ দোকানী মো. ওবায়দুল হকের সাথে একই বাড়ির মো. ইসমাইলের ছেলে সৌদি প্রবাসী মো. ইস্রাফিলের সাথে দীর্ঘ দিন যাবৎ জমি নিয়ে বিরোধ চলে আসছে। এ নিয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদে ও সামাজিক ভাবে একাধিকবার সালিসি বৈঠকও হয়েছিল। সামাজিক ও ইউনিয়ন পরিষদের সালিসি রায়কে উপেক্ষা করে ওবায়দুল হক ওই পরিবারটির উপর অত্যাচার-নির্যাতন অব্যাহত রাখে।

রোববার সকাল সাতটার দিকে ইস্রাফিলের বোন আমেনা বেগম বসত ঘর থেকে বের হলে পূর্বপরিকল্পিত ভাবে ওবায়দুল হক, তার ছেলে মো. হাসান, শ্যালক জাকার হোসেন, তার পিতা ভোলা মিয়া, স্ত্রী বিবি আয়েশা ও কন্যা রিতা মিলে আমেনা বেগমকে পিটিয়ে ও কুপিয়ে মারাত্মক আহত করে এসময় তার চিৎকার শুনে তার মা জয়নব বিবি এগিয়ে এলে তাকেও কুপিয়ে ও পিটিয়ে মারাত্মক আহত করে। ঘটনাটি মোবাইল ফোনে ভিডিও ধারণ করার সময় মোবাইলটি ভাঙচুর করে এবং আমেনা বেগমের গলায় থাকা ১০ আনা ওজনের স্বর্নের চেইন চিনিয়ে নিয়ে যায় দুর্বৃত্তরা। আহতদেরকে স্থানীয়রা উদ্ধার করে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এ ব্যাপারে আমেনা বেগম বাদি হয়ে ৬ জনের নাম উল্লেখ করে সোনাগাজী মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। সোনাগাজী মডেল থানার এসআই মোজাম্মেল হোসেনের নেতৃত্বে পুলিশদল ঘটনাস্থলে গেলে হামলাকারীরা পালিয়ে যায়।