আজ

  • সোমবার
  • ১৩ই জুলাই, ২০২০ ইং
  • ২৯শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

রাজনীতির ইতি টানছেন রিন্টু আনোয়ার

আপডেট : নভেম্বর, ২২, ২০১৮, ৮:৩৯ অপরাহ্ণ


স্টাফ রিপোটার>>>সোলায়মান
জাতীয় পার্টি থেকে পদত্যাগ করেছেন পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের প্রচার ও প্রকাশনা উপদেষ্টা ও জেলা জাতীয় পার্টির আহবায়ক রিন্টু আনোয়ার। বৃহস্পতিবার সকালে দলের চেয়ারম্যান বরাবর পদত্যাগ পত্র পাঠান।

ওই পদত্যাগ পত্রে তিনি লিখেন, উদ্ভুত প্রেক্ষাপট ও পরিস্থিতিতে আমার মনে হয় আপনার সাথে রাজনীতি করা সমীচীন হবে না।

দীর্ঘদিন প্রায় দুই দশক ধরে জাতীয় পার্টির রাজনীতির সাথে জড়িত ছিলেন রিন্টু আনোয়ার। তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বৃহত্তর নোয়াখালীর সমন্বয় কিমিটির আহবায়ক ও প্রাদেশিক সরকার ব্যবস্থার কেন্দ্রীয় কমিটির সমন্বয়কের দায়িত্ব পালন করেছেন।

তিনি নির্বাচনে ফেনী-৩ ( সোনাগাজী-দাগনভূঞা) আসন থেকে জাতীয় পার্টি থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এর আগ থেকে এ আসনে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের পক্ষে গণসংযোগসহ দল গঠনে ভূমিকা পালন করেন।

সম্প্রতি ২০০৭ সালের এক এগারো সরকারের সময়ে আলোচিত সেনাকর্মকর্তা লে. জে. মাসুদ উদ্দিন চৌধুরীকে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের প্রতিরক্ষা উপদেষ্টা নিয়োগ দেয়া হয়। তিনি ওই আসন থেকে জাতীয় পার্টির মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

এরপর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দল ও রাজনীতি নিয়ে নানা মন্তব্য করে স্ট্যাটাস দেন। পরে বৃহস্পতিবার পদত্যাগপত্র জমা দেন।

এ বিষয়ে রিন্টু আনোয়ার বলেন, দলের চেয়ারম্যান’র উপর অসন্তুষ্ট হয়ে পদত্যাগ করি। ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, ২০০০ সাল থেকে দল ও চেয়ারম্যানের পক্ষে সারা দেশে কাজ করেছি। কিন্তু তিনি আমাকে না জানিয়ে আমার আসনে আরেকজনকে মনোনয়ন দিচ্ছেন। ফেনী-৩ আসনে তিনি স্বতন্ত্রভাবে নির্বাচনে অংশ নেবেন বলে জানান।