আজ

  • বৃহস্পতিবার
  • ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

ফেনী-১ আসনে মনোনয়ন নাসিম না পেয়ে শিরিন আখতার পেলে বিজয়ী হতে পারে বিএনপি

আপডেট : নভেম্বর, ২৫, ২০১৮, ১২:২৭ পূর্বাহ্ণ


স্টাফ রিপোর্টার>>>সোলায়মান মাহদী
ফেনী-১ (পরশুরাম,ফুলগাজী, ছাগলনাইয়া) আসনে ফেনীর বর্তমাম রাজনৈতিক পেক্ষাপটে প্রধানমন্ত্রীর ঘনিষ্ঠজন এবং ফেনীর রাজনীতিতে অভিভাবক হিসাবে পরিচিত আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম কে ফেনী-১ আসনে আওয়ামীলীগের মনোনয়ন দেয়া হচ্ছে বলে বিভিন্ন সুত্রের মাধ্যমে এখন পর্যন্ত অনেকটা নিশ্চিত বলা যায়।

গত নির্বাচনে ফেনীর ৩ টি আসনে তৃনমূল ভোটে আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমকে আওয়ামীলীগ থেকে মনোনয়ন দেওয়ার দাবির পরও তিনি প্রার্থী হতে রাজি হননি এছাড়াও পুর্বের বিভিন্ন সময়ে স্থানীয় নেতাকর্মীরা প্রার্থী হতে চাপাচাপি করলেও আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম ভোটে অংশ নিতে রাজি হননি।

যেহেতু একাদশ সংসদ নির্বাচনের শেষ মুহুত্বে এসে আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম আগ্রহ প্রকাশ করায় কর্মী, সমর্থকরা মনে করছেন আওয়ামীলীগ সভানেত্রীর সাথে কথা বলেই তিনি ফেনী-১ থেকে নির্বাচনে অংশ নিতে রাজি হয়েছেন। তাই সবার ধারনা তাকে ফেনী-১ আসনে মনোনয়ন দেয়া হবে।

বর্তমান রাজনৈতিক পেক্ষাপটে নাসিম প্রার্থী হলে বিজয়ের পাল্লা তার দিকেই ভারী থাকবে।
অপরদিকে শিরিন আখতারকে মনোনয়ন দেয়া হলেও ভোটের মাঠে কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে। যেহেতু জাসদের ভোটের মাঠে লড়াই করার মত কর্মী সমর্থক কিছুই নেই।

একাদশ সংসদ নির্বাচনে বিনাপ্রতিদন্ধিতায় এমপি হবার সুযোগ নেই।

তাছাড়াও গত ৫ বছরে জাসদের বিরুদ্বে দলীয়করন, স্থানীয় আওয়ামীলীগকে অবমুল্যায়নের অভিযোগে বর্তমান পেক্ষাপটে শিরিন আখতারের পক্ষ কাজ করবে বলে মনে হয়না। এছাড়াও আওয়ামীলীগের নেতাকর্মীরা এই মুহুত্বে জাসদের জন্য বিএনপি বিরুদ্বে ভোটযুদ্বে নামবে বলে মনে হয়না।

এছাড়াও সতন্ত প্রার্থী হবার শংকাতো রয়েই গেল।

আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমকে মনোনয়ন না দিয়ে জাসদ থেকে শিরিন আখতারকে মনোনয়ন দেয়া হলে ভোটযুদ্বে বিএনপির প্রার্থী বিজয়। হবার সম্ভবনাই বেশী