আজ

  • শুক্রবার
  • ২৩শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

ফেনী ১ আসনে জাসদের মনোনয়ন প্রত্যাহার দাবিতে আ’লীগের বিক্ষোভ

আপডেট : নভেম্বর, ২৭, ২০১৮, ৩:৫৯ অপরাহ্ণ


স্টাফ রিপোর্ট>>> ওমর ফারুক
ফেনী-১ আসনে (ছাগলনাইয়া-ফুলগাজী-পরশুরাম) মহাজোটের প্রার্থী জাসদের (ইনু) সাধারণ সম্পাদক ও বর্তমান সংসদ সদস্য শিরিন আখতারের মনোনয়ন প্রত্যাহার করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক প্রটোকল অফিসার ও কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা আলাউদ্দিন চৌধুরী নাসিমকে দেওয়ার দাবি উঠেছে। এ দাবিতে সংসদীয় আসনটির বিভিন্ন স্থানে সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল করেছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।


মঙ্গলবার (২৭ নভেম্বর) বেলা ১১টার দিকে পরশুরাম পৌর শহরের হাসপাতাল মোড় এলাকায় রাস্তায় গাছ ফেলে ও টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করেন উপজেলা আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।
8
প্রতিবাদ বিক্ষোভকালে বক্তব্য রাখেন পরশুরাম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান কামাল মজুমদার, সভাপতি এনামুল হক বাদল, পরশুরাম পৌর মেয়র ও ফেনী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নিজাম উদ্দিন চৌধুরী সাজেল, উপজেলা যুবলীগের সভাপতি ইয়াসিন শরীফ।

অন্যদিকে ফুলগাজী উপজেলা সদরের যাত্রী ছাউনীর মোড়ে একই দাবিতে নেতাকর্মীরা সড়ক অবরোধ করে। এ সময় বক্তব্য রাখেন ফুলগাজী উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আবদুল আলীম, যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান নুর ইসলাম এবং সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সেলিম।

অন্যদিকে ছাগলনাইয়ার মহামায়া এবং পৌর শহরে সড়ক অবরোধ করা হয়। এসময় বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র মোহাম্মদ মোস্তফা, মহামায়া ইউনিয়ন চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা গরীব শাহ হোসেন বাদশা।

এসময় বক্তারা বলেন, বিগত জাতীয় সংসদ নির্বাচনে মহাজোট থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য হন জাসদের সাধারণ সম্পাদক শিরিন আখতার। বিগত পাঁচটি বছর তিনি আওয়ামী লীগের নেতাকর্মীদের কোনো খোঁজ রাখেননি। এ অঞ্চলের উন্নয়নের ক্ষেত্রে কোনো ভূমিকা রাখেননি। সে কারণে তৃণমূলের নেতাকর্মীরা চায় জাসদ নয়, এ আসনে আওয়ামী লীগের প্রার্থীকেই মনোনয়ন দেওয়া হোক। আর এজন্য আলাউদ্দিন চৌধুরী নাসিমই প্রার্থিতার যোগ্য দাবিদার।

উল্লেখ, গত ২৪ নভেম্বর শিরিন আখতারকে মহাজোটের প্রার্থী হিসেবে চূড়ান্ত করা হয়।

অন্যদিকে বিএনপি এ আসনে খালেদা জিয়াকে প্রার্থী ঘোষণা করেন। তৃণমূলের নেতাকর্মীরা মনে করছেন খালেদা জিয়ার সঙ্গে নির্বাচন করে শিরিন আখতার এ আসনে জয়ী হতে পারবেন না।