আজ

  • শুক্রবার
  • ১৮ই সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ৩রা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

যুবদল সভাপতির দুপুরে জামিন, বিকালে আটক

আপডেট : নভেম্বর, ৩০, ২০১৮, ৭:৩৫ পূর্বাহ্ণ


সালাহ্উদ্দিন মজুমদার>>>

বিশেষ ক্ষমতা আইনের মামলায় জামিন পাওয়া নরসিংদী জেলা যুবদলের সভাপতি মহসিন হোসাইন বিদ্যুতকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার বিকালে নরসিংদী জেলা আইনজীবী সমিতির সভাপতির কার্যালয় থেকে তাকে আটক করা হয়। এর আগে দুপুরে নরসিংদী জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আতাবুল্লাহ তাকে জামিন দেন।

আদালত সূত্রে জানা যায়, বিএনপির যুগ্ম মহাসচিব ও নরসিংদী জেলা বিএনপি সভাপতি খায়রুল চলতি বছরের ৮ ফেব্রুয়ারি বিস্ফোরক আইন ও নাশকতার পরিকল্পনার অভিযোগে কবির খোকনসহ মোট ৩৪ জনকে আসামি করে বিশেষ ক্ষমতা আইনে নরসিংদী মডেল থানায় পুলিশ একটি মামলা দায়ের করে।

পরে মামলার তদন্ত কর্মকর্তা ২৭৩ জনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করেন।

ওই মামলায় খায়রুল কবির খোকনসহ জেলা যুবদলের সভাপতি মহসীন হোসেন বিদ্যুত বৃহস্পতিবার আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন।

আদালত খায়রুল কবির খোকনের আবেদন নামঞ্জুর করে তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। অপর আসামি মহসীন হোসেন বিদ্যুত অন্য একটি মামলায় কারাবন্দি থাকায় তাকে জামিন দেন আদালত। কিন্তু বিকাল সাড়ে ৪টার দিকে জেলা আইনজীবী সমিতির সভাপতির কার্যালয় থেকে তাকে আটক করে পুলিশ।

নরসিংদী সদর মডেল থানার উপপরিদর্শক (এসআই) মনিরুল ইসলাম বলেন, মহসিন হোসেন বিদ্যুতের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। মামলায় তাকে গ্রেফতার দেখানো হবে।

এদিকে খায়রুল কবির খোকনের আইনজীবী আবদুল হান্নান বলেন, আমরা খায়রুল কবির খোকনকে আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করি। আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এ ধরনের রায় আমরা প্রত্যাশা করি নাই। আমরা উচ্চ আদালতে জামিনের আবেদন করব।

উল্লেখ্য, খায়রুল কবির খোকন নরসিংদী-১ সংসদীয় আসনে বিএনপি মনোনীত একক প্রার্থী হিসেবে ২৮ নভেম্বর বুধবার মনোনয়নপত্র দাখিল করেন।