আজ

  • মঙ্গলবার
  • ১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

ঢাকা-১ আসনের বিএনপির প্রার্থী খোন্দকার আবু আশফাক আটক

আপডেট : ডিসেম্বর, ১৩, ২০১৮, ১২:২১ পূর্বাহ্ণ


অফিস ডেস্ক>>>
ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসনের বিএনপির নেতাকর্মীরা পুলিশের উদ্দেশে ইটপাটকেল নিক্ষেপের ঘটনায় ওই আসনের বিএনপির প্রার্থী খোন্দকার আবু আশফাকসহ অন্তত ১০ জন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।  
বুধবার বিকালে দোহারের লটাখোলা করম আলী মোড় থেকে ধানের শীষের প্রতীকের মিছিল বের হলে এ ঘটনা ঘটে।
জানা যায়, বুধবার বিকালে দোহার থেকে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু করে ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসনের বিএনপির প্রার্থী খোন্দকার আবু আশফাক। প্রচারণাকে কেন্দ্র করে উপজেলার লটাখোলা করম আলীর মোড়ে বিভিন্ন এলাকা থেকে খণ্ড খণ্ড মিছিলসহকারে সমেবত হয় নেতাকর্মীরা।
পরে করম আলীর মোড় থেকে ধানের শীষ প্রতীকের পক্ষে একটি মিছিল বের হয়ে উপজেলার প্রাণকেন্দ্র জয়পাড়া বাজারসহ প্রধান সড়ক প্রদক্ষিণ করে। 

পুলিশ বলছে, এ সময় মিছিল থেকে পুলিশের উদ্দেশে ইটপাটকেল নিক্ষেপ করে বিএনপির নেতাকর্মীরা। একপর্যায়ে লটাখোলা করম আলীর মোড় থেকে পুলিশ বিএনপির প্রার্থী খোন্দকার আবু আশফাককে আটক করে থানায় নিয়ে যায়। 
এ ঘটনায় দোহার উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মেছেরসহ অন্তত ১০ নেতাকর্মীকে আটক করে পুলিশ। তবে বিএনপির নেতাকর্মীদের দাবি, অন্তত ৩০-৩৫ জন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।
দোহার থানার অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেন মোবাইল ফোনে সাংবাদিকদের জানান, বিএনপির প্রার্থী আবু আশফাককে আটক করা হয়নি। তাকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসা হয়েছে। 
তিনি বলেন, বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়েছে। এ বিষয়ে আবু আশফাকের সঙ্গে সাংবাদিকরা কথা বলতে চাইলে, তার সঙ্গে কথা বলতে দেয়নি পুলিশ।