আজ

  • বুধবার
  • ২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

জনগণ বি এন পির ইশতেহার ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে,জাহাঙ্গীর কবির নানক

আপডেট : ডিসেম্বর, ১৯, ২০১৮, ৩:১৬ অপরাহ্ণ


অফিস ডেস্ক>>>
বিএনপি যে ইশতেহার দিয়েছে তাতে যুদ্ধাপরাধীদের বিচারের কথা বলা নেই উল্লেখ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেছেন, বিজয়ের মাসে তারা যে ইশতেহার দিয়েছে তা জাতি আশা করেনি।
বুধবার (১৯ ডিসেম্বর) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

জনগণ তাদের এ ইশতেহার ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে বলেও মন্তব্য করেন নানক।

তিনি বলেন, যুদ্ধাপরাধীদের বিচারের কথা না বলে বিএনপি তাদের পক্ষ অবলম্বন করেছে। এটা স্বাধীনতার চেতানার ওপর চরম আঘাত। তারা এ ইশতেহার দেওয়ার মধ্য দিয়ে যুদ্ধাপরাধীদের পক্ষ অবলম্বন ও বৈধতা দিয়েছে। তাদের এ ইশতেহার রাজাকার-যুদ্ধাপরাধী ও জঙ্গিবাদের পৃষ্ঠপোশকতা দেওয়ার ইশহোর।

নানক বলেন, ইশতেহারে তারা সন্ত্রাস-দুর্নীতি, অর্থপাচারে বন্ধের কথা বলেছ। এটা জাতির সঙ্গে প্রতারণা মাত্র। কারণ তারা ক্ষমতায় যখন ছিল তখন তারেক-কোকো অর্থপাচার করেছে। সেই অর্থ ফিরিয়ে আনা হয়েছে। তারেক রহমান একজন দুর্নীতিবাজ। তাকে দলের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দেওয়ার জন্য রাতারাতি গঠনতন্ত্র সংশোধন করেছে তারা। তাদের মুখে এটা হাস্যকর।
এক প্রশ্নে জবাবে জাহাঙ্গীর কবির নানক বলেন, আসলে বিভিন্ন সময় বিএনপি আইএসআই এর সঙ্গে গোপন বৈঠক করেছে। এ বৈঠকের পর আমরা বুঝতে পেরেছি তারাই নির্বাচন বানচালের গভীর ষড়যন্ত্র করছে।