আজ

  • বৃহস্পতিবার
  • ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

ফেনীতে মোটরসাইকেলসহ ১৩শ গাড়ীর বিরুদ্ধে মামলা

আপডেট : জানুয়ারি, ২৬, ২০১৯, ১০:৩৪ অপরাহ্ণ

ট্র্যাফিক সপ্তাহের দ্বিতীয় দিনে ৭৩১৯ মামলা


সালাহ্উদ্দিন মজুমদার>>>
ফেনীতে ট্রাফিক পক্ষের ১০ দিনে ৭শ মোটরসাইকেলসহ এক হাজার ৩শ গাড়ীর বিরুদ্ধে মামলা করেছে ট্রাফিক পুলিশ। এসময় ১০লাখ ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
জেলা ট্রাফিক পুলিশ সুত্র জানায়, গত ১৫ জানুয়ারি থেকে সড়কে শৃংখলা ফিরিয়ে আনতে ট্র্রাফিক বিভাগের পক্ষ থেকে দেশব্যাপি বিশেষ উদ্যোগ গ্রহন করা হয়।
এরই ধারাবাহিকতায় মোটরসাইকেলের বৈধ ও প্রয়োজনীয় কাগজপত্র না থাকা, চালকের ড্রাইভিং লাইসেন্স, হেলমেট না থাকার অপরাধে পুলিশ জেলায় অভিযান শুরু করে। গত ১০ দিনে ৬৯০টি মোটরসাইকেল চালকের এ সব অপরাধে মোটরযান আইনের বিভিন্ন ধারায় মামলা ও জরিমানা আদায় করা হয়।
এ ছাড়া একই সময়ে ১৬০টি পিকআপ, ২১০টি ট্রাক, ১৭০টি কাভার্ডভ্যান, ৮০টি লং ভিহিকেলের চালকের ড্রাইভিং লাইসেন্স না থাকা, মেয়াদ শেষে নবায়ন না করা, গাড়ীর প্রয়োজনীয় কাগজপত্র না থাকাসহ বিভিন্ন কারনে ৬২০টি গাড়ীর বিরুদ্ধে মামলা হয়েছে। এতে প্রায় ৮ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।
জেলা ট্রাফিক পরিদর্শক (প্রশাসন) মীর গোলাম ফারুক ট্রাফিক শৃংখলা পক্ষের ১০ দিনে ৬৯০টি মোটরসাইকেল ও ৬২০ গাড়ীর ও চালকের প্রয়োজনীয় কাগজপত্র না থাকার অপরাধে এক হাজার ৩১০টি গাড়ী ও চালকের বিরুদ্ধে মামলা ও মোটরযান আইনের বিভিন্ন ধারায় দশ লাখ বিশ হাজার টাকা জরিমানা আদায়ের সত্যতা নিশ্চিত করেন।