আজ

  • বুধবার
  • ২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

ফেনীতে বন্যগরুর আক্রমণে নারী-শিশুসহ ১২ গ্রামবাসী আহত

আপডেট : মার্চ, ২৮, ২০১৯, ৫:৪৫ অপরাহ্ণ


সোলায়মান মাহদী >>>>

ফেনীতে ভারতীয় বন্যগরুর (গয়াল) আক্রমণে নারী-শিশুসহ ১২ গ্রামবাসী আহত হয়েছেন। বুধবার সকালে ফেনী সীমান্তবর্তী ধর্মপুরে এ দূর্ঘটনা ঘটে। আহতদের মধ্যে একজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ও ৬জনকে ফেনী সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, বুধবার ভোরে ভারতীয় সীমান্তবর্তী ফেনী সদর উপজেলার ধর্মপুর ইউনিয়নের মঠবাড়ীয়া গ্রামে ঝোপের মধ্যে এই বন্যগরুটি দেখতে পান তারা। পরে উৎসুক জনতা সেখানে দেখতে ভীড় করলে হঠাৎ করেই স্থানীয়দের উপর চড়াও হয়। একের পর এক আক্রমণে আহত করতে থাকে সাধারণ মানুষের উপর। খবর পেয়ে বনবিভাগ ও পুলিশের কর্মকর্তাদের পাশাপাশি স্থানীয় সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীও ঘটনাস্থলে ছুটে যান।

এরই মধ্যে বেপরোয়া বন্যগরুটির আক্রমণে আহত হয়ে ফেনী জেলা সদর হাসপাতালে ১২ জন চিকিৎসা নিতে যান। এদের মধ্যে ৩ নারীসহ ৬ জনকে ভর্তি করা হলেও বৃদ্ধ এক নারীর অবস্থা আশংকাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাঁকে চট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

কর্তব্যরত চিকিৎসক ডাঃ মোঃ সোহরাব হোসাইন জানান, আহতদের চিকিৎসা প্রদান করা হচ্ছে। গুরুতর একজনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য শাহাদাত হোসেন সাকা জানান, বন্যগরুটি জীবিত আটকের চেষ্টা ব্যর্থ হলে আহত করে পরে জবাই করা হয়। এটির মাংস বিক্রির অর্থ আহতদের চিকিৎসায় ব্যয় করা হবে বলেও জানান তিনি।