আজ

  • শুক্রবার
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুর্নীতির আরেক নাম সোনাগাজীর শিক্ষা কর্মকর্তা হিটলার

আপডেট : মে, ১৬, ২০১৯, ৪:১৮ পূর্বাহ্ণ


অফিস ডেস্ক>>>
সোনাগাজী উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হিটলার উজ্জামানের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের তদন্ত শুরু চলছে। জেলা অফিস থেকে পাঠানো দুই সদস্যের তদন্ত দল সোমবার উপজেলার বিভিন্ন স্কুলের ৩৮ জন শিক্ষকের কাছ থেকে লিখিত বক্তব্য সংগ্রহ করেন।

সূত্র জানায়, গত কয়েকমাস ধরে উপজেলার বিভিন্ন স্কুলের শিক্ষকদের কাছ থেকে হিটলার নানা অজুহাতে বিভিন্ন অংকের টাকা আদায় করেন। এসব কারণে শিক্ষকদের মাঝে ক্ষোভ বিরাজ করছিল। এ নিয়ে স্থানীয় গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে জেলা প্রাথমিক শিক্ষা অফিস দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করেন।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের সূত্র জানায়, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নুরুল ইসলামের নির্দেশে সোমবার জেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. ফিরোজ আহমদ ও সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শাহ আলম সোনাগাজীতে যান। তারা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে বসে আর এম হাট কে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ কে এম শরিয়ত উল্যাহ, উত্তর চর চান্দিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুনীল চন্দ্র রায়, সোনাগাজী মাদরাসা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক একরামুল হক, দক্ষিণ চরদরবেশ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নাজমুল করিম, সহকারী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. ওয়াহিদুজ্জামান ও অভিযুক্ত উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হিটলার উজ্জামানসহ ৩৮ জন শিক্ষক-শিক্ষা কর্মকর্তার লিখিত বক্তব্য সংগ্রহ করেন।

লিখিত বয়ানে শিক্ষকরা বলেন, হিটলার বিভিন্ন স্কুলের শিক্ষকদের নানা ভাতা, প্রশিক্ষণ ভাতাসহ নানা খাতে টাকা কর্তন করে চলেছেন অনেকদিন ধরে। গত ২০১৭ ও ২০১৮ অর্থবছরে তার বিরুদ্ধে প্রতিবন্ধী ভাতা আত্মসাতেরও অভিযোগ রয়েছে। উপজেলার ১০৮ টি স্কুলের শ্লিপ বরাদ্দ থেকে ২ থেকে ৫ হাজার টাকা নেয়া, বদলী বাণিজ্যসহ বিস্তর অভিযোগ রয়েছে এই কর্মকর্তার বিরুদ্ধে। সূত্র জানায়, সোনাপুর বাংলাবাজার জয়নাল আবদীন সরকারী প্রাথমিক বিদ্যালয় ও আমিরাবাদের মোশাররফ হোসেন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৭ জন শিক্ষকের কাছ থেকে তাদের আটকে থাকা বেতন-ভাতাদি চালু করে দেবার কথা বলে ২০ হাজার টাকা করে মোট ১ লাখ ৪০ হাজার টাকা আদায় করেন। ওই ৭ শিক্ষক সোমবার লিখিত বয়ানে বিষয়টি উল্লেখ করেন।

(হিটলারের দুর্নীতির আরো খবর জানতে চোখ রাখুন ফেনীর তথ্যে)

error: Content is protected !!