আজ

  • শনিবার
  • ৫ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

একজন নিজাম হাজারীর মহানুভাবতা

আপডেট : মে, ১৯, ২০১৯, ৭:১৩ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার >> সোলায়মান মাহদী
আজ রবিবার ১৯ মে বেলা আড়াইটা ফেনীর এমপি নিজাম হাজারী তাঁর বাড়ী দরজায় পুকুর ঘাটের বৈঠক খানায় আসেন। এসে ৪-৫ জন দুঃস্হ নারী পুরুষের সাহায্যের আবেদনে টাকা দেওয়ার জন্য সুপারিস করেন। এই সময় স্বামী পরিত্যক্ত এক নারী ১২ বছর বয়সী জহির নামে তার মাদ্রাসা পড়ুয়া সন্তান নিয়ে হাজির হলেন এমপির সামনে। সে তার অভাব অনটনের কারণে ছেলে পড়াশুনা বন্ধ হয়ে যাওয়ার বিষয় এমপির কাছে মনের কথা খুলে বলেন । এমপি তাক্ষনিক ছেলেটিকে মাদ্রাসার দু,টি ড্রেস সেলাই করে দেওয়ার ব্যবস্থা করেন। একই সঙ্গে ছেলেটি যতদিন পড়াশুনা করবেন ততদিন তার শিক্ষার ব্যয় ভার দায়িত্ব নেন এবং এই অসহায় নারীকে প্রতি মাসে এক বস্তা করে চাল প্রদানের আশ্বাস দেন।

একই সময় ভালুকিয়ার ইলিয়াছ নামের এক শ্রমজীবি মানুষ তার স্ত্রী ও সন্তানদের নিয়ে এমপি কাছে হাজির হলেন । তিনি নালিশ করলেন প্রভাবশালীরা তার বসত ভিটা ও জমি দখল করে নিয়ে যাওয়ায়, আদালতের রায় পাওয়ার পর ও সে নিজ সম্পত্তি যেতে পারছেনা।এখন সে অন্যের জায়গায় অসহায় অবস্থায় আশ্রয় নিয়েছে । তার এমন অভিযোগের কথা শুনে এমপি নিজাম হাজারীিএই গরীব মানুষটির বসত ভিটে ও জবর দখলীয় জমি উদ্ধার করে দিতে কালিদহ ইউপি চেয়ারম্যান দিদারকে নিদ্দের্শ দেন। এই ছাড়া ১০/ ১৫ জন ব্যাক্তিকে চিকিৎসার অনুদানের জন্য অর্থ প্রদান করেন।

মধুপুর জলাবদ্ধতা নিরশনে প্রয়োজনীয় ব্যবস্হা নিতে পৌর মেয়র কে সুপারিশ করেন। অন্যদিকে সকাল থেকে এমপির বাড়ির সামনে অবস্থান নেন শহরের কয়েক,শ টমটম চালক ও শ্রমিক। ঈদের আগে শহরে প্রশাসন টমটম বন্ধ করে দেওয়ায় তারা পরিবার পরিজন নিয়ে চরম অর্থ সংকটে দিনাতিপাত করছেন। এমন সমস্যার কথা জানালে এমপি মানবিক কারণে তাদেরকে শহরের নির্ধারিত কিছু স্থানে টমটম চালাচলের ব্যবস্থা করতে প্রশাসনকে অনুরোধ করেন ।