আজ

  • শুক্রবার
  • ৪ঠা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

ফেনী এ্যাপোলো হাসপাতালে ডাক্তার আজিজ উল্যাহর ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগে হাসপাতাল ভাঙচুর

আপডেট : জুলাই, ২, ২০১৯, ১২:৪৭ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার>>> ওমর আলম

ফেনীতে এ্যাপলো নামের একটি প্রাইভেট হাসপাতালে ডাক্তারের ভুল চিকিৎসায় লতিফা বেগম (৫৫) নামের এক নারীর মুত্যুর অভিযোগ তুলেছে স্বজনরা।
এ অভিযোগে ওই হাসপাতালে ভাঙচুরও করে তারা।সোমবার (০১ জুলাই) রাত ৮ টার দিকে এ ঘটনা ঘটে।

নিহতের ছেলে আবু তালেব চৌধুরী অভিযোগ করে বলেন, তার মা লতিফা বেগমকে টিউমারের অপারেশনের জন্য ফেনীর একাডেমী রোড়স্থ এ্যাপোলো হাসপাতালে রবিবার দুপুরে ভর্তি করায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক ডাঃ আজিজ উল্যাহ ও হাসপাতাল কর্তৃপক্ষের সাথে পেটের টিউমারটি কম্পিউটারের মাধ্যমে অপারেশন করার জন্য ৬০ হাজার টাকায় চুক্তিবদ্ধ হয়। ওই দিনগত রাত একটায় তাকে অপারেশন করা হয়।

তিনি আরো আভিযোগ করেন, অপারেশনের পর থেকে পরদিন সকাল পর্যন্ত তার মায়ের জ্ঞান না ফিরলে এবং তার অবস্থার অবনতি হলে তাকলে দুপুর ১২টার দিকে ওই ডাক্তার চট্টগ্রাম মেডকিলে কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য বলে। সেখানে নেয়ার পথেই তার মৃত্যু হয়।

নিহতের ছেলে আরো অভিযোগ করেন, ডাক্তারের ভুল চিকিৎসার কারণেই তার মায়ের মৃত্যু হয়েছে। ডাক্তার আজিজ উল্যাহ যদি চিকিৎসা করতে না পারত, আরো আগে বললে আমরা মাকে উন্নত চিকিৎসার নিয়ে যেতাম। তিনি বলেন এ ব্যাপারে আমরা ফেনী মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছি।

হাসপাতাল পরিচালনা কমিটির সদস্য এনামুল হক বলেন, আমি হাসপাতাল কর্তৃপক্ষ , এ ব্যাপারে আমি কিছু বলতে পারব না। ডাক্তার ভাল বলতে পারবেন।

এ ব্যাপারে ওই হাসপাতালের সার্জারী বিষেশজ্ঞ অভিযুক্ত ডা. আজিজ উল্যাহ বলেন, রোগীকে অপারেশন করার জন্য অজ্ঞান (এনেসথেশিয়া) করানো হয়। অপারেশনের পরে রোগীর জ্ঞানও ফিরে।
সোমবার দুপুর বেলাও রোগীর সাথে কথা হয়েছে। আমরা ধারণা করেছি রোগীর কার্ডিয়াক প্রবলেম হয়েছে। আমরা রোগীকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করার জন্য পরামর্শ দেই। রোগীর স্বজনরা সাধারণ ওয়ার্ডে ভর্তি করায়। এ রোগীর মৃত্যুর পেছনে আমাদের কোন অবহেলা নেই। কার্ডিয়াক সমস্যার কারণে রোগীর মৃত্য হতে পারে।