আজ

  • শুক্রবার
  • ১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ
  • ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

সারা দেশের ন্যায় ফেনীতেও চলছে অবৈধভাবে গ্যাস সংযোগ, অনুমোদন ১ টির চলছে ১৮ টি।

আপডেট : জুলাই, ২, ২০১৯, ১০:৫০ অপরাহ্ণ


স্টাফ রিপোর্টার :ওমর আলম
ফেনী শহরের শান্তি ধারা আবাসিক এলাকায় মডেল মাদ্রাসা সংলগ্ন একটি ৬ তলার আবাসিক ভবন। একটি চুলার অনুমোদন নিয়ে জ্বালানো হয় ১৮টি চুলা।
গতকাল মঙ্গলবার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন অভিযানে নামে বাখরাবাদ গ্যাস ডিস্টিবিউশন কোম্পানী লিমিটেড। বিশেষ এ অভিযানে ধরা পড়ে লুটপাটের ভয়াবহ চিত্র। দিনভর অভিযান চলাকালে ৯টি ভবনের সংযোগ বিচ্ছিন্ন করা হয়।
বাখরাবাদ গ্যাস সূত্র জানায়, ২ ‍জুলাই মঙ্গলবার বাখরাবাদের দুটি বিশেষ টিম অভিযানে বের হয়। অভিযানকালে শান্তিধারা আবাসিক এলাকার সুলতানা বিলকিছের ভবন, কদলগাজী রোডের মুন্সি জহির আহমেদের ভবন, সিরাজুল হকের ভবন, মাহমুদুল হাসানের ভবন, পেট্টোবাংলা সংলগ্ন আরামবাগ এলাকার শাহজাহানের ভবন, পাঠানবাড়ী সড়কের মহিলা মাদ্রাসা সংলগ্ন গিয়াস উদ্দিনের ভবন, আইয়ুব খানের ভবন ও শাহীন একাডেমী সড়কের জেপি টাওয়ারের সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এছাড়া আরো ২৩টি ভবনের গ্যাস সংযোগ বৈধ কিনা তা পরীক্ষা করা হয়। অভিযানে বাখরাবাদের ফেনী আঞ্চলিক কার্যালয়ের ব্যবস্থাপক মো. মহিবুর রহমান ও ব্যবস্থাপক (ইঞ্জিনিয়ারিং সার্ভিস) সাহাব উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।
গত সোমবার স্থানীয়ভাবে জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামানকে কিছু অনিয়মের তথ্য দেওয়া হলে তিনি আগামী ৪ জুলাইয়ের মধ্যে সংশ্লিষ্ট বিভাগতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেন। একই সাথে সকল অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেন।
বাখরাবাদ গ্যাস ডিস্টিবিউশন কোম্পানী লিমিটেডের ফেনী আঞ্চলিক কার্যালয়ের ব্যবস্থাপক মো. মহিবুর রহমান জানান, গ্যাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন অভিযানে বাখরাবাদ কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে মাঠে রয়েছে।