আজ

  • বৃহস্পতিবার
  • ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ঢাকা ডেন্টাল কলেজের শিক্ষক সমিতির সভাপতি হলেন ফেনীর কৃতিসন্তান অধ্যক্ষ হুমায়ুন কবির বুলবুল

আপডেট : ডিসেম্বর, ৬, ২০১৯, ১২:১৯ পূর্বাহ্ণ


স্টাফ রিপোটার >>
বাংলাদেশে ডেন্টাল ডিগ্রি অর্জনের সেরা প্রতিষ্ঠান এবং বাংলাদেশের বৃহত্তম ডেন্টাল শিক্ষা প্রতিষ্ঠান ঢাকা ডেন্টাল কলেজ। এটি পূর্ব পাকিস্তানের প্রথম ডেন্টাল কলেজ ছিল। ১৯৬১ সালের আগস্ট মাসে ঢাকা মেডিক্যাল কলেজ (ডিএমসি) এ ৬ জন শিক্ষার্থীর ভর্তির মাধ্যমে যাত্রা শুরু হয় ঢাকা ডেন্টাল কলেজ এর।শুরু থেকে এখন অব্দি ঢাকা ডেন্টাল কলেজ বাংলাদেশে ডেন্টাল ডিগ্রি অর্জনের জন্য সেরা ডেন্টাল সম্পর্কিত শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে স্বীকৃত।

আর এই ডেন্টাল শিক্ষার মানকে আরো ত্বরান্বিত করার লক্ষ্যে এবং বিশ্বের সাথে তাল মিলিয়ে এই পেশাকে আরো আধুনিকায়ন করে পরিচালনার জন্য ঢাকা ডেন্টাল কলেজ এর সকল শিক্ষক এর সম্মতিক্রমে এই প্রতিষ্ঠানের জন্য গঠন করা হয়েছে দক্ষ শিক্ষক সমিতি।

আর উক্ত সমিতি পরিচালনার জন্য সভাপতি হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে বাংলাদেশের ঢাকা ডেন্টাল কলেজ এর প্রিন্সিপাল অধ্যাপক ডা.হুমায়ুন কবীর বুলবুলকে। যিনি একাধারে বাংলাদেশের ডেন্টাল সার্জনদের প্রানের সংগঠন বাংলাদেশ ডেন্টাল সোসাইটির মহাসচিব।তিনি ছাগলনাইয়া উপজেলার পশ্চিম ছাগলনাইয়া গ্রামের অাফজল মুন্সি বাড়ির কৃতি সন্তান। আর শিক্ষক সমিতির মহাসচিব হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে ডা. মোরশেদ আলম তালুকদারকে।