আজ

  • মঙ্গলবার
  • ২৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

ফেনীতে আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলনে ৫ লাখ টাকার অনুদান দিলেন শেখ আবদুল্লাহ

আপডেট : জানুয়ারি, ১০, ২০২০, ১২:৪৬ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিনিধি:
ফেনী শহরের মিজান ময়দানে অনুষ্ঠিত আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলনে ৫ লক্ষ টাকার অনুদান দিলেন ঢাকাস্থ ফেনী সমিতির সভাপতি ও সঞ্জুরী গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব শেখ আবদুল্লাহ। বৃহস্পতিবার (৯ জানুয়ারি) সন্ধ্যায় সম্মেলনে বিশেষ অতিথি থেকে তিনি এ অনুদানের ঘোষনা দেন।

পরে তিনি জানান, ইসলামের খেদমতে বাকি জীবনটা কাটিয়ে দিতে চাই। ইসলাম ও আলেমদের পাশে অতীতে আমি সবসময় পাশে থাকার চেষ্ঠা করেছি এবং ভবিষ্যতেও পাশে থাকার চেষ্ঠা করে যাবে। ফেনীতে ক্বিরাত সম্মেলন হওয়া আমাদের জন্য গৌরবের এরং পৃষ্ঠপোষকতা করা আমাদের দায়িত্ব।

তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামের খেদমতে ১৯৭২ সালে টঙ্গীতে ইজতেমার জন্য ১৬০ একর জায়গা দেন, ১৯৭৫ সালে ইসলামী ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন, ২০১৮ সালে দাওরায়ে হাদিসকে মাষ্টার্সে উন্নীত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তিনি ক্বওমী জননী উপাধিতে ভূষিত হন। দেশে প্রত্যন্ত অঞ্চলে ইসলামের সেবায় মাদরাসা মসজিদ মক্তব স্থাপন করেছে সরকার। বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অন্য যে কোন সরকারের চেয়ে সবচেয়ে বেশি ইসলামের সেবায় নিয়োজত রয়েছেন।

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো: ওয়াহিদুজজামান, বিশেষ অতিথি ছিলেন ফেনী পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন, সঞ্জরী গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব শেখ আবদুল্যাহ, ফেনী পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, বিশিষ্ট ব্যবসায়ী মনির উদ্দিন পাঠান সেলিম, হাই ফ্যাশন গ্যালারির চেয়ারম্যান আলহাজ্ব গণি আহমদ, জিয়া উদ্দিন বাবলু প্রমূখ।

চতুর্থবারের মতো ফেনীতে অনুষ্ঠিত সম্মেলনে বাংলাদেশ ছাড়াও মিশর, তানজানিয়া, লন্ডন, ইন্দোনেশিয়া, কাতার, ইরান ও ভারতসহ বিশ্বের শীর্ষস্থানীয় ক্বারীগণ পবিত্র কোরআন তেলাওয়াত করবেন।