আজ

  • রবিবার
  • ২০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

ফেনীর ফুলগাজী উপজেলার আমজাদহাট ইউনিয়নের খাজুরিয়া গ্রামের যুবকদের উদ্দ্যোগে দুস্তদের মাঝে ইফতার সামগ্রী বিতরন।

আপডেট : মে, ৪, ২০২০, ১২:৩৭ পূর্বাহ্ণ


স্টাফ রিপোর্টার >>> ওমর আলম
মহামারি করোনা ভাইরাস যেখানে বিশ্ব জুড়ে ছড়িয়ে আছে এবং পবিত্র রমজান মাসে যখন গরীবদুস্ত,নিম্নবিত্ত মানুষ এর রোজা পালন এর কষ্ট হয়ে যাচ্ছে ঠিক তখনেই ফুলগাজী উপজেলা, আমজাদহাট ইউনিয়নে,খাজুরিয়া গ্রামের কয়েক জন যুবক যারা ঐ গ্রামের এ সন্তান যদিও গ্রামের বাহিরে থাকে কিন্তু গ্রামের মানুষের জন্য তাদের রয়ছে অফুরন্ত ভালোবাসা।

তারা সব সময় যে কোন বিপদে গ্রামের মানুষের পাশে এসে দাঁড়ায়। তাদের মহৎ কাজের উদ্যোগ এর প্রতি বছরের ধারাবাহিকতায় গত ৩০ এপ্রিল ২০২০ ইং তারিখে আমজাদার হাট ইউনিয়ন এর শান্তিপূর্ণ গ্রাম আদর্শ গ্রাম খাজুরিয়া, করোনার সংকট মহূর্তে এবং মাহে রামাজান মাস এ ঐ গ্রামের বাসীন্ধা যারা শহরে কিংবা বাহিরে থাকে তাদের আর্থিক সহযোগিতায় প্রায় ৬৪ পরিবার কে ৭০০ টাকার মূল্যের ইফতার সামগ্রী ব্যগ বিতরণ সম্পন্ন করেন।

এতে উপস্থিত ছিলেন ঐ এলাকার মেম্বার, মির হোসেন মিরু এবং জেলা আওয়ামীলীগের সদস্য এবং আমজাদার ইউনিয়ন এর আওয়ামিলীগ এর সেক্রেটারি জনাব দেলোয়ার হোসেন দেলু এ মহৎ কাজটি পরিচালনা কারী আলী হাছান, সুজন মোহাম্মদ, শিপন,এনামুল হক মনা সহ যারা এই মহৎ কাজে অংশ গ্রহনের মাধ্যমে তাদেরকে সহযোগিতায় এগিয়ে এসেছেন তাদের কে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানান। ইউনিয়ন আওয়ামীলীগের সেক্রেটারি জনাব দেলোয়ার হোসেন দেলু আরো বলেন এই গ্রামের শিক্ষিত যুবকরা সরকারের পাশাপাশি তারাও এগিয়ে এসেছেন তারা দেখিয়ে দিয়েছে মানুষ মানুষের জন্য,তাদের এই মহৎ উদ্যোগের জন্য তাদের কে শুভেচ্ছা জানান এবং গ্রাম বাসীর কল্যানে উনি সব সময় যুব সমাজকে এগিয়ে যাওয়ার আহ্বান জানান।
তাছাড়া উপস্হিত ছিলেন আলী হাছান,মোঃ ইদ্রিস,ব্রাক ব্যাংকের অফিসার জনাব সুমন, সোনালী ব্যাংক প্রিন্সিপাল অফিসার জনাব ওয়ালিয়ুর রহমান (সাম্বু), ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক এর অফিসার সুজন মোহাম্মদ এছাড়াও গ্রামের বিশিস্ট গন্যমান্য ব্যক্তিবর্গ।

আলী হাছান জানান তারা এই মহৎ উদ্যোগ চালু করছে ২০১৭ সাল থেকে যদি ও ১ম বার তারা মাত্র ১৬,০০০ দিয়ে শুরু করলে ও বর্তমানে তারা অনেক সাড়া পাচ্ছে এতে করে তাদের কাজ করার ইচ্ছে মনোভাব আরো বৃদ্ধি পাচ্চে। আমদের গ্রামের বিত্তবান যারা আমাদের এই মহৎ কাজে আর্থিক ভাবে সাহায্য করেছেন তাদের কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি এবং যারা বিভিন্ন সমস্যার কারনে অংশ গ্রহন করতে পারেন নাই আমরা আপনাদের কে অনুরোধ করব আপনারাও এই মহৎ কাজে পরবর্তীতে অংশ গ্রহন করার জন্য।

সে আরো বলেন এভাবে যদি প্রত্যেক গ্রামের বিত্তবানরা হাত বাড়িয়ে দেয় এবং যুবকরা উদ্যোগ নিয়ে থাকে তাহলে প্রত্যেক টা গ্রামের অসহায় এবং গরীব মানুষ গুলোর অনেক উপকৃতহত তারা আর গ্রামের বাহীরে সাহায্যের জন্য যাওয়ার প্রয়োজন পরে না। সবাইকে মাথায় রাখতে হবে মানুষ মানুষের জন্য আমরা সবাই এগিয়ে আসব গরীব-দুঃখী মানুষের জন্য।