আজ

  • মঙ্গলবার
  • ২৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

ফেনীতে আরো দুইজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত

আপডেট : মে, ৬, ২০২০, ৯:০২ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার>>>>

ফেনীতে আরো দুইজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আজ বুধবার বিকালে ফেনী স্বাস্থ্য বিভাগের করোনা নিয়ন্ত্রণ কক্ষের সমন্নয়ক ডা. সরফুদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, আক্রান্ত দুই জনের বয়স ১৩ ও ১৭ বছর। তারা দুইজনই নারী। এদের মধ্যে একজনের বাড়ি ফেনীর ফুলগাজী উপজেলার দরবারপুরের বরইয়া এলাকার ও অপরজনের বাড়ি মিরসরাই উপজেলার করেরহাটের বাসিন্দা হলেও ফেনীর ছাগলনাইয়া উপজেলার গোপল এলাকায় নানা বাড়িতে থাকতো।
ফেনী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. ইকবাল হোসেন ভূঁইয়া জানান, গত ২ মে শ্বাসকষ্ট নিয়ে ১৩ বছর বয়সের ওই কিশোরী ফেনী জেনারেল হাসপাতালে ভর্তি হয়। তার বাড়ি মিরসরাই উপজেলায়। ৪ মে করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করে চট্টগ্রামের বিআইটিআইডিতে পাঠানো হয়।

তিনি আরো বলেন, করোনা আক্রান্ত কিশোরীর শারিরিক অবস্থা তেমন ভালো নয়। তার শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় আইসিইউ সেবা দিতে চট্টগ্রামে পাঠানোর পক্রিয়া চলছে।

এদিকে ফুলগাজী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোজাম্মেল হক জানান, তার উপজেলায় ১৭ বছরের কিশোরী আক্রান্ত হয়। তার বাড়ি ফুলগাজী উপজেলার দরবারপুর ইউনিয়নের বসন্তপুর গ্রামে। গত ২৯ এপ্রিল স্বাস্থ্য কমপ্লেক্স এলে নমুনা সংগ্রহ করা হলে আজ রিপোর্ট পজেটিভ আসে।

ফেনীতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬ জন। এদের মধ্যে ছাগলনাইয়ায় দুইজন, দাগরভূঞায় দুইজন, সোনাগাজীতে একজন ও ফুলগাজীতে একজনের শরীরে এ ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

এদিকে বুধবার সকালে ফেনী ট্রমা সেন্টার থেকে করোনা আক্রান্ত সোনাগাজীর এক যুবক ও ছাগলনাইয়ার এক যুবক ছাড়পত্র পেয়েছে। জেলা স্বাস্থ্যবিভাগের পক্ষ থেকে তাদের আরো ১৫ দিন হোম কোয়ারেন্টে থাকতে হবে.