আজ

  • বুধবার
  • ৮ই জুলাই, ২০২০ ইং
  • ২৪শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

নোয়াখালীতে পুলিশ ও স্বাস্থ্যকর্মীসহ এক দিনেই ৯০ জনের করোনা শনাক্ত হয়েছে

আপডেট : মে, ৩১, ২০২০, ১০:১৫ অপরাহ্ণ

অফিস রিপোর্ট>>>সালাহ উদ্দিন

নোয়াখালীতে পুলিশ ও স্বাস্থ্যকর্মীসহ আরও ৯০ জনের করোনা শনাক্ত হয়েছে। শনিবার রাতে আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পরীক্ষাগার থেকে আসা নমুনা পরীক্ষার ফলাফলে এ তথ্য জানা যায়। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৬৬৫ জন।

রোববার দুপুরে নোয়াখালী সিভিল সার্জন ডা. মো. মোমিনুর রহমান এসব তথ্য নিশ্চিত করেন।

নতুন শনাক্তদের মধ্যে বেগমগঞ্জ উপজেলায় ৫৪ জন, সদর উপজেলায় ১৭ জন, সোনাইমুড়ীতে ১১ জন, কবিরহাটে পাঁচ জন, সেনবাগে তিন জন।

সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ফোকাল পার্সন ও মেডিকেল অফিসার ডা. নিলিমা ইয়াছমিন জানান, গত ২৪ ঘণ্টায় সদর উপজেলায় ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সোনাপুর পুলিশ ফাঁড়ির ৬ সদস্য, ইসলামীয়া মাদ্রাসার ২ শিক্ষার্থী, নোয়াখালী যক্ষ্মা হাসপাতালের এক ফার্মাসিস্ট ও মাইজদী শহরের এক ব্যবসায়ী সহ ১৭ জন রয়েছেন। এদের মধ্যে আক্রান্ত পুলিশ সদস্যদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকীদের শারীরিক স্থিতিশীলতা থাকায় হোম আইসোলেশনে রাখা হয়েছে। এ নিয়ে সদর উপজেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১৩৮ জন।

বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অসীম কুমার দাস জানান, গত ২৪ ঘণ্টায় এ উপজেলায় আরও ৫৪ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের অধিকাংশ চৌমুহনী শহরের বাসিন্দা। এ নিয়ে বেগমগঞ্জ উপজেলায় করোনা শনাক্ত রোগীর সংখ্যা ৩১৪ জন।

সোনাইমুড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. মো. রিয়াজ উদ্দিন জানান, গত ২৪ ঘণ্টায় সোনাইমুড়ীতে আরও ১১ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে দুজন স্বাস্থ্যকর্মী, ও দুই বছর বয়সী এক শিশু সহ ১১ জন আছেন। এদের মধ্যে বজরা এলাকার ২৯ বছর বয়সী এক যুবক নোয়াখালী শহীদ ভুলু স্টেডিয়ামে স্থাপিত কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতালে ভর্তি হয়েছেন। বাকীরা হোম আইসোলেশনে রয়েছেন।

কবিরহাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বিদ্যুৎ কুমার মজুমদার জানান, গত ২৪ ঘণ্টায় কবিরহাটে পাঁচ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে হাসপাতালের প্রধান সহকারী, এ্যাম্বুলেন্স চালক ও অফিস সহায়কসহ পাঁচ জন আছেন। এছাড়াও সেনবাগ উপজেলায় তিন জনের করোনা শনাক্ত হয়েছে।

নোয়াখালী সিভিল সার্জন ডা. মো. মোমিনুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় নোয়াখালীতে নতুন করে ৯০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬৬৫ জন। এদের মধ্যে সদর উপজেলায় ১৩৮ জন, বেগমগঞ্জ উপজেলায় ৩১৪ জন, কবিরহাটে ৬৭ জন, সুবর্ণচরে ১৭ জন, হাতিয়ায় ছয় জন, সোনাইমুড়ীতে ৪৭ জন, চাটখিলে ৩৭ জন, সেনবাগে ৩১ জন ও কোম্পানীগঞ্জ উপজেলায় আট জন আছেন। জেলায় আক্রান্তের হার ১৬ দশমিক ৮০ শতাংশ ও সুস্থতার হার ৬ দশমিক ১৪ শতাংশ।