আজ

  • বুধবার
  • ৮ই জুলাই, ২০২০ ইং
  • ২৪শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

দাগনভূঞায় মাস্ক না পরায় ১৩ জনের জরিমানা

আপডেট : জুন, ৪, ২০২০, ১:৫০ পূর্বাহ্ণ

প্রতিনিধি>>>আবু জামিল

মুখে মাস্ক না থাকায় দাগনভূঞায় ভ্রাম্যমান আদালতের অভিযানে পাঁচ হাজার নয়শত টাকা অর্থদণ্ড আদায় করা হয়।

আজ ৩ মে বুধবার দাগনভূঞায় করোনা ভাইরাস প্রতিরোধ ব্যবস্থায় সামাজিক দুরত্ব বজায় ও জারীকৃত নির্দেশনাবজায় রাখতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে দাগনভূঞা বাজারের বিভিন্ন স্থানে ১৩ টি মামলায় ৫ হাজার ৯শত টাকাঅর্থদণ্ড আদায় করা হয়েছে।সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদলতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারী কমিশনার(ভূমি)মাসুমা জান্নাত অভিযান পরিচালনা করেন।

আদালত সূত্র জানায়,সরকারী জারীকৃত নির্দেশনা অমান্য করে সামাজিক দুরত্ব বজায় না রেখে মাস্ক ব্যবহারের অনিহা, গণজমায়েত করে পণ্য বিক্রি করায় ও একই যানবাহনে সামাজিক দূরত্ব বজায় না রেখে একাধিক যাত্রী উঠায়, সামাজিক দূরত্ববজায় না রেখে কোন কারণ ছাড়া অযথা ঘুরাঘুরি করায় বিভিন্ন ব্যবসায়ী ও বিভিন্ন ব্যক্তিকে বিভিন্ন পরিমাণে অর্থদণ্ড করা হয়েছে।

ভ্রাম্যমান আদলতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, জারীকৃত নির্দেশনা অমান্য করে গণজমায়েত করলে অর্থদন্ড বাডিয়ে জেলজরিমানা করা হবে।

অভিযানে জারীকৃত নির্দেশনা মেনে চলার, মাস্ক পরিধানের, গণজমায়েত না করে আড্ডা না দেওয়ার, একই যানবাহনে একাধিকব্যক্তি না উঠার এবং সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়ে জনসাধারণকে সচেতন করা হয় ও যাদের মাস্ক ছিলো না তাদের কে মাস্ক দিয়ে ব্যবহারে সচেতন করেছেন।