আজ

  • শনিবার
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাসপাতালের বিল দিতে না পারায় নবজাতকে বিক্রি,ঢাকার ধামরাই

আপডেট : জুলাই, ২, ২০২০, ১১:৩৬ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার>>>

ঢাকার ধামরাইয়ে হাসপাতালের বিল দিতে না পেরে ৬০ হাজার টাকায় নবজাতককে বি’ক্রির অভি’যোগ উঠেছে। এ ঘটনায় এক নার্সসহ তিনজনকে আটক করেছে পুলিশ।সোমবার সকালে সাভারের রাজফুলবাড়িয়ায় অভি’যান চালিয়ে নবজাতকটিকে উদ্ধা’র করা হয়। পরে তার মায়ের কোলে হস্তান্তর করে পুলিশ। আটকরা হলেন- নার্স সাদিয়া বেগম, নবজাতক ক্রেতা হেলাল উদ্দিন ও তার স্ত্রী সাথী আক্তার।

পুলিশ জানায়, গত ২৬ জুন রাতে ধামরাইয়ের সুতিপাড়া ইউপির বাটারখোলা এলাকার গুচ্ছ গ্রামের ভাড়াটিয়া মৃ’ত বাবুল হোসেনের স্ত্রী নাজমা বেগমের প্রসব বেদনা ওঠে। তিনি স্থানীয় নারী ইউপি সদস্য আছিয়া বেগমের সহযোগিতায় কালামপুর ডাউটিয়া এলাকার রাবেয়া মেমোরিয়াল মেডিকেল কলেজ হাসপা’তালে ভর্তি হন। রাতে একটি ছেলে সন্তান প্র”সব করেন তিনি। তবে সংসারে অ’ভাবের কারণে হাসপা’তালের বিল পরি’শোধ করা তার পক্ষে অসাধ্য হয়ে পড়ে। এ ঘটনায় ওই হাসপা’তালের নার্স সাদিয়া বেগমের পরামর্শে নিজের ছেলে শিশুটিকে রোববার ৬০ হাজার টাকায় বিক্রি করেন।পরে হাসপাতালের ১০ হাজার ৫০০ টাকা বিল পরিশোধ করেন।

ধামরাই থানা পুলিশের ওসি দীপক চন্দ্র সাহা বলেন, নবজাতক বিক্রির ঘটনায় জড়িত তিনজনকে আ’টক করা হয়েছে। নবজাতককে তার মায়ের কাছে ফিরিয়ে দেয়ার পাশাপাশি সরকারিভাবে সাহায্যের ব্যবস্থা হয়েছে। আ’টকদের বিরু’দ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

error: Content is protected !!