আজ

  • শুক্রবার
  • ১৪ই আগস্ট, ২০২০ ইং
  • ৩০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

ফেনীর শর্শদী এলাকায় মসজিদ কমিটিকে কেন্দ্র করে এক পরিবারকে আগুনে পুড়িয়ে মারার চেস্টা,আটক ৩

আপডেট : জুলাই, ৫, ২০২০, ১:১৪ পূর্বাহ্ণ

সালাহ উদ্দিন মজুমদার >>>>

ফেনীর শর্শদীতে মসজিদ ও মাদরাসা কমিটির বিরোধকে কেন্দ্র করে হাবিব মিয়াজি নামে এক ব্যাক্তিকে স্বপরিবারে আগুনে পুড়িয়ে হত্যা চেষ্টার ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। শুক্রবার রাতে অভিযান চালিয়ে বাড়ি থেকে তাদেরকে আটক করা হয় বলে জানিয়েছেন ফেনীর পুলিশ সুপার খন্দকার নুরুন্নবী।
গ্রেপ্তারকৃতরা হলেন, দক্ষিণ আবুপুরের রুহুল আমিন মাস্টার ছেলে আশরাফ আলী রুমন, জিয়াউল হকের ছেলে আবুল কাশেম ফোরকান ও মনির আলীর ছেলে জহিরুল ইসলাম বাবলু।

পুলিশ সুপার শনিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে বলেন, শর্শদির বায়তুল আমান জামে মসজিদের সভাপতি ছিলেন খোরশেদ আলম। তাঁর মৃত্যুর পর কমিটির সভাপতি হন তাঁর ছেলে হাবিব মিয়াজি। সম্প্রতি উক্ত মসজিদে ইমাম নিয়োগের বিষয়ে কমিটির অপরাপর সদস্যদের সাথে হাবিব মিয়াজির দ্বন্ধ হয়। এরই জেরে গত ২২ জুন মধ্যরাতে হাবিব মিয়াজির ঘরে অগুন দেয় দুর্বৃত্তরা। এ সময় নিচতলায় থাকা একটি মোটরসাইকেল পুড়ে গেলেও প্রাণে রক্ষা পায় হাবিব মিয়াজি ও তার পরিবার। পরদিন হাবিব মিয়াজী বাদি হয়ে ফেনী মডেল মডেল থানায় অভিযোগ দেন। সেই অভিযোগ তদন্ত চলাকালে গতরাতে (৩ জুলাই) জড়িত তিনজনকে আটক করে জেলা গোয়েন্দা পুলিশ।
তিনি আরো বলেন, প্রাথমিকভাবে আটককৃতরা ঘটনার বিবরন দিয়ে অগ্নিসংযোগের ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

গোয়েন্দা পুলিশের পরিদর্শক (ওসি) মো. নুরুজ্জামান জানায়, আটককৃতদের বিকেলে আদালতে সোপর্দ করা হবে। একই সাথে তাদের তিনজনের বিরুদ্ধে রিমান্ড আবেদন করা হবে।