আজ

  • বৃহস্পতিবার
  • ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

জাফরুল্লাহর কীট নিয়ে কতো পরীক্ষা,আর ভুয়া হাসপাতালকে অনুমতি দিয়েছে পরীক্ষা ছাড়া-আসিফ নজরুল

আপডেট : জুলাই, ১১, ২০২০, ১:৫১ পূর্বাহ্ণ

অফিস ডেস্ক>>>>

রাজধানীর রিজেন্ট হাসপাতাল কে ইতিমধ্যে সিলগালা করে দেওয়া হয়েছে এবং এই হাসপাতালের সাথে জড়িতদের ক্ষেত্রে দেয়া হয়েছে আইনানুগ ব্যবস্থা এবং হাসপাতালে যিনি মালিক তাঁকে শীঘ্রই আইনের আওতায় আনা হবে এমনটাই জানানো হয়েছে।দেশের এই ক্রান্তিকালে মানুষ যখন বিপর্যস্ত অবস্থার মধ্যে পড়ে গিয়েছে তখন সুবিধাবাদী এইসব অসাধু প্রতিষ্ঠানগুলো মানুষের দুর্বলতার সুযোগ নিয়ে তাদের থেকে মোটা অংকের অর্থ আদায় করে নিয়েছে জালিয়াতির মাধ্যমে

ডা. জাফরুল্লাহর করোনা পরীক্ষার কীট নিয়ে মাসের পর মাস ধরে কি পরীক্ষা নীরিক্ষা, কতো ধরনের কথা চালাচালি সরকারের! আর লাইসেন্স ছাড়া, যন্ত্রপাতি ছাড়া এক ভুয়া হাসপাতালকে করোনা পরীক্ষার অনুমতি দিয়েছে স্বাস্থ্য অধিদফতর! সেও কোন নীরিক্ষা না করে! অনুমতি পাওয়ার পর করোনকালে পরীক্ষা না করেই ৬ হাজার ভুয়া রিপোর্ট করেছে। প্রতিটি থেকে নেয়া হয়েছে ৩৫০০ টাকা করে। কতো মানুষকে এভাবে সংক্রামিত করেছে রিজেন্ট হাসপাতালের মালিক? কতো মানুষকে মৃত্যুর মুখে ঠেলে দিয়েছে তারা। এ মৃত্যুর দায় কেন নিবে না স্বাস্থ্য অধিদফতর ?

আরেকটা বিষয়। এমন নরপিশাচদের যাতায়াত দেশের রথী-মহারথী পর্যন্ত থাকে কিভাবে? এসবে মানহানি হয়না তাদের? বাংলাদেশের এখন আলোচিত বিষয় সেটি হল করানো ভাইরাস পরিস্থিতি। করোনা ভাইরাসের কারণে মানুষ অনেকটা অসহায় অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছে সার্বিকভাবে এবং তার উপর আবার অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হয়ে পড়েছে দীর্ঘদিন ঘরে আটকে থাকায়। চলমান এই করোনাভাইরাস পরিস্থিতিতে মানুষ পাচ্ছিনা সঠিক চিকিৎসা সেবা তার উপরে সরকারি হাসপাতালগুলোতে জায়গা না পেরে ছুটে যায় বেসরকারি হাসপাতালগুলোতে সেখানে সঠিক চিকিৎসা সেবা তো দূরের কথা বরং সেখানে বিভিন্ন ছলেবলে সাধারণ মানুষের থেকে মোটা অঙ্কের অর্থ আদায়ের কৌশলে তারা।