আজ

  • বৃহস্পতিবার
  • ২৪শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ৯ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

ফেনীর সোনাগাজীতে জমির বিরোধকে কেন্দ্র কর বৃদ্ধাসহ ৩ জন গুরুতর আহত

আপডেট : আগস্ট, ১৯, ২০২০, ১২:১৪ পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার>>> আনোয়ার হোসেন

ফেনী সোনাগাজী উপজেলার বগাদানা জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষ ও ভাড়াটে সন্ত্রাসীরা মো. ইয়াছিন (৬৫), আবুল কালাম (৬৮) ও ওহিদের নেছা (৮০) নামে তিনজন কে কুপিয়ে গুরুত্বর আহত করেছে।

মঙ্গলবার ১৮ আগস্ট সকালে উপজেলার বগাদানা ইউনিয়নের দূর্গাপুর গ্রামের কৃষক মো. ইয়াছিনের ফসলী জমিতে এ ঘটনা ঘটে। এলাকাবাসী, পুলিশ ও আহতদের পরিবার জানায়, দূর্গাপুর গ্রামের হোসেন ব্যাপারী বাড়ির কৃষক মো. ইয়াছিনের সঙ্গে দীর্ঘ দিন যাবৎ একই গ্রামের জয়নাল আবেদীনের জমি নিয়ে বিরোধ চলে আসছে।

সকাল ৮ টার দিকে কৃষক ইয়াছিন ও তার ভাই আবুল কালাম তাদের মালিকীয় দখলীয় জমিতে আমন ধান রোপন করার সময় পূর্ব পরিকল্পিতভাবে জয়নাল আবেদীন, আবদুল কাইয়ূম, শহাজাহান, সাইফুল ইসলাম ও মো. রুমনের নেতৃত্বে ১০-১৫ জন সশস্ত্র সন্ত্রাসী অতর্কিত হামলা করে।

তারা কৃষক ইয়াছিন ও আবুল কালামকে কুপিয়ে ও পিটিয়ে গুরত্বর আহত করে। তাদের আত্মচিৎকারে তাদের বৃদ্ধা মাতা ওহিদের নেছা এগিয়ে এলে তাকেও কুপিয়ে ও পিটিয়ে মারাত্মক আহত করা হয়। আহতদেরকে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে কৃষক মো. ইয়াছিনের কন্যা রোজিনা আক্তার বাদি হয়ে ৬ জনের নাম উল্লেখ্য করে ও অজ্ঞাতনামা ৩-৪ জনকে আসামি করে সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করেছেন। সোনাগাজী মডেল থানার ওসি সাজেদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।