আজ

  • মঙ্গলবার
  • ২৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

ফেনীর সোনাগাজীতে অগ্নিকান্ডে দু’টি ঘর পুড়ে ছাঁই

আপডেট : সেপ্টেম্বর, ৩, ২০২০, ১২:১৮ পূর্বাহ্ণ

সোনাগাজী প্রতিনিধি:মোবারক হেসাইন

ফেনীর সোনাগাজী উপজেলায় সদর ইউনিয়নে ভয়াবহ অগ্নিকান্ডে একটি বসত ঘর ও একটি রান্না ঘর পুড়ে ভস্মিভূত হয়েছে।

আজ মঙ্গলবার (২ সেপ্টেম্বর) দুপুরে সোনাগাজী সদর ইউনিয়নের ছাড়াইতকান্দি গ্রামের মনগাজী বাজার সংলগ্ন আরব আলী মুন্সী বাড়ীতে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, দুপুরে ওই বাড়ির মতিগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদের সাবেক খতিব মরহুম মাওলানা আব্দুল করিম নেজামী সাহেবের কাঠের টিন সেটের বসত ঘর থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে প্রথমে আগুনের সূত্রপাত ঘটে।

আগুনের লেলিহান ও বাড়ির লোকজনের চিৎকার শুনে স্থানীয়রা ছুটে আসে। কিছু বুঝে উঠার আগেই মুহূর্তের মধ্যে মরহুম আবদুল করিম নিজামী সাহেবের বসত ঘর সহ মোট দু’টি ঘর পুড়ে ছাঁই হয়ে গেছে। এসময় ঘরগুলোতে থাকা লোকজন দ্রুত বের হয়ে আসায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

পরে স্থানীয় লোকজন ও সোনাগাজী ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলেও ব্যর্থ হয়। এর আগেই আগুনে দু’টি ঘরে থাকা মূল্যবান মালামাল পুড়ে অন্তত ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এতে ১টি প্রিজ, ২টি শো কেস,১টি আলমারি, ৪টি খাট – পালং, স্বর্ণালঙ্কার, ১টি ডেসিং টেবিল, ১সেট সোফা, প্রায় ১ লক্ষ টাকার শাড়ী, ৩০/৩৫ হাজার টাকার বিভিন্ন বই ও কিতাব, প্রয়োজনীয় জায়গা জমির কাগজ – পত্র সহ সব পুড়ে ছাঁই হয়ে যায়।

সোনাগাজী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জামিল আহম্মেদ বিডি২৪রিপোর্টকে বলেন, লেটে খবর পাওয়ায় ফায়ার সার্ভিসের ইউনিট ঘটনাস্থলে পৌঁছেনোর আগেই একটি বসতঘর ও একটি রান্না ঘর পড়ে ভস্মিভূত হয়ে যায়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত ঘটেছে।

তবে আগুনে ক্ষতিগ্রস্তরা ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে দাবি করলেও ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে নিরূপণ করা সম্ভব হয়নি বলেও জানান ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।