আজ

  • শনিবার
  • ৫ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

না ফেরার দেশে চলে গেলেন ফেনীর বর্ষিয়ান রাজনৈতিক আওয়ামী লীগের নেতা জেলা পরিষদের চেয়ারম্যান আজিজ আহমেদ চৌধুরী

আপডেট : সেপ্টেম্বর, ৭, ২০২০, ১১:১০ পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার>>>>

বর্ষিয়ান রাজনীতিক, ফেনী জেলা পরিষদের চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরীর চলে গেলেন না ফেরার দেশে ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। দাফন হবে নিজ গ্রামে। আজ ৭ সেপ্টেম্বর সোমবার বাদ মাগরিব দ্বিতীয় জানাযা শেষে ফুলগাজী উপজেলার আনন্দপুর ইউনিয়নের হাসানপুর চৌধুরী বাড়ীর পারিবারিক কবর স্থানে চিরনিদ্রায় শায়িত হবেন বরেণ্য এ রাজনীতিক। এর আগে বাদ আছর শহরের মিজান ময়দানে প্রথম নামাজে জানাযা অনুষ্ঠিত হবে।

সোমবার দিবাগত রাত ২টা ২০ মিনিটের দিকে ফেনী ডায়াবেটিক হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮১ বছর। মৃত্যুকালে দুই ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন। আজিজ আহম্মদ চৌধুরী কর্মজীবনে সর্বশেষ জেলা পরিষদ ও রেডক্রিসেন্টের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে তিনি ছিলেন জেলা পরিষদ প্রশাসক ও আনন্দপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান। তৃণমূল থেকে উঠে আসা আজিজ চৌধুরী ইউনিযন আওয়ামীলীগের সভাপতি, তৎকালীন ছাগলনাইয়া থানা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক,জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক, সহ-সভাপতি ও ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেন।


সবশেষ আওয়ামীলীগের জাতীয় পরিষদ সদস্যও ছিলেন তিনি। নিজ গ্রামে প্রতিষ্ঠিত শাহ আলম চৌধুরী উচ্চ বিদ্যালয় ও কলেজের ছিলেন আমৃত্যু সভাপতি। আজিজ আহম্মদ চৌধুরী ১৯৩৯ সালের ২ মার্চ জন্ম গ্রহণ করেন। বাবা সুলতান আহম্মদ চৌধুরী ও মা আজিজের নেছা চৌধুরানী। তাঁর পৈত্রিক বাড়ি ফুলগাজী উপজেলার আনন্দপুর ইউনিয়নের দক্ষিণ আনন্দপুর গ্রামের হাসানপুর চৌধুরী বাড়ী।