আজ

  • বুধবার
  • ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
  • ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

ফেনীর দাগনভূঞায় ডিবি পরিচয়ে ২৭ লাখ টাকা ডাকাতির ঘটনায় ৩ জন গ্রেফতার

আপডেট : ডিসেম্বর, ৩০, ২০২০, ৭:৫০ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার>>>

গত ২১ অক্টোবর ফেনীর দাগনভূঞায় ডিবি পরিচয়ে ২৭ লাখ টাকা ডাকাতির ঘটনায় ৩ জনকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। মঙ্গলবার রাতে ঢাকার বিভিন্নস্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।এসময় নগদ ৫০ হাজার টাকা ও ডাকাতিতে ব্যবহৃত একটি প্রাইভেট কার উদ্ধার করা হয়। বুধবার সকালে জেলা পুলিশ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার নুরুন্নবী এমন তথ্য জানান।


পুলিশ সুপার জানান, ২১ অক্টোবর দুপুরে ফেনীর দাগনভূঞা উপজেলার ইসলামী ব্যাংক শাখা থেকে আবু জাফর নামে এক এজেন্ট ব্যাংক ব্যবসায়ী ২৭ লক্ষ ৬২ হাজার টাকা উত্তোলন করেন।এসময় ডাকাতদলের সদস্যরা তাকে টার্গেট করে।একপর্যায় গ্রাহক আবু জাফর টাকা নিয়ে ব্যাংক থেকে বের হলে ভুয়া গোয়েন্দা পুলিশ পরিচয়ে তাকে অপহরণ পূর্বক গাড়ীতে তুলে ঢাকা চট্রগ্রাম মহাসড়কের কুমিল্লার দয়াপুরে নিয়ে রাস্তার পাশে ফেলে দিয়ে টাকা গুলো নিয়ে উধাও হয়ে যায়।ঘটনার দিনই থানায় মামলা করেন ভুক্তভোগী আবু জাফর।

পরে টাকা উদ্ধার সহ ডাকাত সদস্যদের আটক করতে দায়িত্ব দেয়া হয় জেলা গোয়েন্দা পুলিশকে। এরপরই গোয়েন্দা পুলিশ সদস্যরা সকল স্থানের সিসি ক্যামেরার ফুটেজ ও আধুনিক তথ্যপ্রযুক্তি কাজে লাগিয়ে ঘটনায় সরাসরি জড়িত জাকির হোসেন, সবুজ মিঞা, ইমরান নাজিব নামে তিন জনকে ঢাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আটক করে।জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানায় ঘটনায় মোট ৯ জন জড়িত ছিলো।

তিনি জানান,গ্রেফতারকৃতরা সকলে ভিন্ন জেলার বাসিন্দা এবং তারা আন্ত:জেলা ডাকাত সদস্য।তাদের বিরুদ্ধে দেশের বিভিন্নস্থানে পুলিশ পরিচয়ে ছিনতাই,ডাকাতি ও চাঁদাবাজি সহ একাধিক অভিযোগ রয়েছে।তাদের ডাকাতি মামলায় আদালতে প্রেরণের প্রক্রিয়া চলছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর) রবিউল হক,গোয়েন্দা পুলিশ পরিদর্শক এ এন এম নুরুজ্জামান সহ জেলার পুলিশ কর্মকর্তারা।