আজ

  • মঙ্গলবার
  • ১৩ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
  • ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

ফেনীতে বানিজ্যমেলা বন্ধের দাবিতে ব্যবসায়ীদের কঠিন হুশিয়ারী এবং মানববন্ধন

আপডেট : মার্চ, ৭, ২০২১, ৩:০৪ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার>>>

ফেনীর ওয়াপদা মাঠে অবৈধভাবে চালু হওয়া বাণিজ্য মেলা বন্ধ না হলে আরো কর্মসূচীর হুঁশিয়ারী দিয়েছেন ব্যবসায়ীরা। বৃহস্পতিবার সকালে শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধন করেন তারা।মানববন্ধনে বক্তারা বলেন, মেলার কারণে ব্যবসায়ীরা চরম ক্ষতিগ্রস্ত হবে।
কমমূল্যের জিনিস বেশী মূল্যে বিক্রি হয় মেলাতে। এতে করে ক্রেতারাও ক্ষতিগ্রস্ত হচ্ছে। কারণ মেলাতে
দোকানদারগুলো সাময়িকের জন্য। সেজন্য তারা নিম্মমানের পণ্য বিক্রি করে। করোনাকালীন সময়ে ব্যবসায়ীরা যখন ব্যবসা পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছে। তখন ব্যবসা-বাণিজ্য মাত্র চালু হয়েছে এই সময়ে এই ধরনের মেলার আয়োজনে ব্যবসায়ীরা পথে বসবে। সরকার
যেখানে একুশে বইমেলার অনুমোদন দেয়নি এবং ঢাকায় বাণিজ্য মেলার অনুমোদন দেয়নি সেখানে ফেনীতে এধরনের মেলার আয়োজন সত্যিই বিস্ময়কর। কোন রকম অনুমোদন ছাড়াই তারা কাজ শুরু করে দিয়েছে।
মানববন্ধনে বক্তব্য রাখেন ফেনী গ্র্যান্ড হক টাওয়ার ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি আনোয়ার হোসেন, ব্যবসায়ী শাহজাহান সাজু, পারভেজ, আলী মুর্তজা, সাইফুল ইসলাম, আমিরুল আলম পাটোয়ারী প্রমূখ।

প্রতিবছর দেখা যায়, সীমিত সময়ের অনুমতি নিয়ে মাসকে মাস চলতে থাকে এবং প্রশাসনের কাছ
থেকে এখন পর্যন্ত অনুমতি না মিললেও মেলা চালু করে দিয়েছে ১০দিন আগে থেকে।
মানববন্ধনে বক্তারা আরো বলেন, যদি আগামী রবিবারের মধ্যে মেলা বন্ধ না হয় তাহলে তারা জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি এবং পরবর্তীতে বৃহত্তর কর্মসূচির ডাক দিবেন। তারা
মাননীয় প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ করেন- পরিবার পরিজন নিয়ে আমাদেরকে বাঁচতে দিন। এই অবৈধ মেলা বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আহ্বান জানান।