আজ

  • মঙ্গলবার
  • ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ফেনীর ছাগলনাইয়ায় মেয়র প্রার্থীর ওপর সন্ত্রাসী হামলা, মনোনয়নপত্র ছিনতাই

আপডেট : অক্টোবর, ১১, ২০২১, ৩:২৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি:

ছাগলনাইয়া পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র মেয়র পদপ্রার্থী আব্দুল হালিমের উপর হামলা চালিয়ে মনোনয়নপত্র ছিনতাই করেছে দুর্বৃত্তরা। রক্তাক্ত অবস্থায় আব্দুল হালিমকে অপহরণ করে নিয়ে যায় দুর্বৃত্তরা।

আড়াই ঘন্টা পর পশ্চিম ছাগলনাইয়া থেকে তাকে উদ্ধার করেছে পুলিশ।

হামলার ঘটনায় শিশির নামে একজনকে আটক করা হয়েছে। এঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

আব্দুল হালিমের বাড়ি পশ্চিম ছাগলনাইয়া ওয়ার্ডে। তিনি বীর মুক্তিযোদ্ধা ছিদ্দিক উল্যার ছেলে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার ছিল ছাগলনাইয়া পৌরসভা নির্বাচনের প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। বিকাল সাড়ে ৩ টার দিকে স্বতন্ত্র মেয়র পদপ্রার্থী আব্দুল হালিম তার ভাবি সাজিয়া আক্তারকে নিয়ে ছাগলনাইয়া নির্বাচন অফিসে মনোনয়নপত্র জমা দিতে যান।

নির্বাচন অফিসে ওঠার সময় ১০/১২ জন যুবক প্রার্থীকে মারধর করে টেনেহেচড়ে প্রধান সড়কের দিকে নিয়ে যায়। এসময় সাজিয়া আক্তারের গলা চেপে ধরে ধাক্কা দিয়ে ফেলে দেয় দুর্বৃত্তরা। একপর্যায়ে আব্দুল হালিমকে পিটিয়ে মাথা ফাটিয়ে দেয় দুর্বৃত্তরা।

রক্তাক্ত অবস্থায় সিএনজি অটোরিকশা যোগে তাকে অজ্ঞাত স্থানে নিয়ে যায় তারা। এসময় তার মনোনয়নপত্র ছিনতাই করে । তখন ভয়ে তটস্থ হয়ে সাজিয়া আক্তার একাই বাড়ি ফেরেন।

পুলিশের ছাগলনাইয়া-পরশুরাম সার্কেল সিনিয়র সহকারি পুলিশ সুপার সোহেল পারভেজ জানান, তৎক্ষনাৎ শিশির নামে একজনকে আটক করা হয়। ঘটনার পর পর ডিবিসহ থানা পুলিশের একাধিক টিম প্রার্থীকে উদ্ধার অভিযান শুরু করেন।

প্রায় আড়াইঘন্টা পর প্রার্থী আব্দুল হালিমকে পুলিশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। পরে তাকে ছাগলনাইয়া হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

পুলিশ জানায়, তাকে অপহরণ করে ফুলগাজীর দিকে নিয়ে গিয়েছিল দুর্বৃত্তরা। তারা তাকে একটি ফার্মেসীতে বসিয়ে রেখেছিল। ঘটনার সময়ের সিসিটিভির ফুটেজ দেখে হামলাকারীদের চিহ্নিত করে আইনগত ব্যবস্থা নিবেন বলে জানান সিনিয়র সহকারি পুলিশ সুপার।

ছাগলনাইয়া সরকারি হাসপাতালের জরুরী বিভাগে আব্দুল হালিম সাংবাদিকদের জানান, একদল যুবক তার উপর হামলা চালিয়েছে। তাদের নাম পরিচয় তিনি জানেন না। তবে দেখলে তাদের চিনবেন। কি জন্য তার উপর হামলা চালিয়েছে তা তিনি কোন মন্তব্য করেননি।
এঘটনায় তিনি মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে জানান।

নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার মোঃ জসীম উদ্দিম জানান, বেলা সোয়া ৩ টার দিকে কয়েকজন যুবক একব্যক্তিকে ধরে নিয়ে যাচ্ছে। হৈচৈ তিনি শুনেছেন। তবে তিনি কোন প্রার্থী কিনা তৎক্ষনাত বলতে পারেননি। পরে শুনেছেন তিনি মেয়র পদপ্রার্থী।

এদিকে ছাগলনাইয়া পৌরসভার বর্তমান মেয়র ও আওয়ামীলীগের নৌকা প্রতিকের মনোনীত প্রার্থী এম মোস্তফা বলেন,আমি চট্টগ্রাম ছিলাম। আমার ওয়াইফ অসুস্থ।ঘটনার খবর পেয়ে চট্টগ্রাম থেকে এসে সন্ধ্যায় আব্দুল হালিমের বাড়িতে যাই। বাড়িতে আব্দুল হালিম এবং তার পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেছি। সেখানে স্থানীয় অনেক মানুষ ছিল।বাড়ি থেকে পুলিশ তাকে ( আব্দুল হালিম) থানায় নিয়ে এসেছে। ভুল বুঝাবুঝির অবসান হবে বলে মনে করেন মেয়র।

প্রসঙ্গত, ছাগলনাইয়া পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন মেয়র পদে বর্তমান মেয়র ও আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এম মোস্তফা এবং স্বতন্ত্র প্রার্থী সাংবাদিক জাকের হায়দার সুমন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এছাড়া কাউন্সিলর পদে ৪৪ এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১১ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

error: Content is protected !!